ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

মায়ের প্রসব করিয়ে সহোদরকে পৃথিবীর আলো দেখায় ১০ বছরের জেডেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৮ ২৩ আগস্ট ২০১৭

মা প্রসব বেদনায় ছটফট করছেন। নবজাতকের পাও বের হয়ে এসেছে। কেউ নেই হাসপাতালে নিয়ে যাওয়ার মত। মায়ের কষ্ট দেখে মায়ের সন্তান প্রসবে হাত লাগাল ১০ বছরের এক শিশু। তার সাহসী ও বুদ্ধিদীপ্ত পদক্ষেপে পৃথিবীর আলো দেখে সহোদর। যুক্তরাষ্ট্রের লুইজিয়ানা এলাকায় ১১ আগস্ট এ ঘটনা ঘটে।  


জানা গেছে, নির্দিষ্ট সময়ের আগেই প্রসববেদনা শুরু হয়ে যায় অ্যাশলি মরিউর। বাথরুমে ছিলেন তিনি। সেখানেই গর্ভস্থ সন্তানের একটি পা বেরিয়ে আসে।


বাড়িতে জেডেন ছাড়া আর কেউই ছিল না। ১০ বছরের ছেলেকেই বাইরে গিয়ে দাদীকে ডেকে আনতে বলেন অ্যাশলি। কিন্তু মাকে ছেড়ে যেতে রাজি হয়নি কিশোর। নিজেই প্রসব করাবে বলে স্থির করে সে। মাকে কেবল নির্দেশ দিতে বলে। বাকি কাজ ঠিক করে নিতে পারবে বলে জানায় জেডেন। শান্ত জেডেনকে দেখে সাহস পান অ্যাশলিও। ছেলেকে বলতে থাকেন কী কী করতে হবে।


প্রসবের এই কাজ মোটেও সহজ ছিল না। ব্রিচ কন্ডিশনে ছিল অ্যাশলির গর্ভস্থ সন্তান। অর্থাৎ মাথার বদলে তার পা বেরিয়ে এসেছিল। এমন অবস্থা বেশ বিপজ্জনক। যেকোনো কিছু ঘটে যেতে পারত। কিন্তু মার কথামতোই প্রসবক্রিয়া সম্পন্ন করে জেডেন।
তবে আচমকা জেডেন খেয়াল করে সদ্যোজাত শিশুটি শ্বাস-প্রশ্বাস নিচ্ছে না। কী করা যায়? অ্যাশলি তাকে বলেন বাইরে থেকে অক্সিজেন জোগাতে হবে শিশুকে। কিছু একটা ভেবে দৌড়ে রান্নাঘরে যায় জেডেন। এ সময় দাদির নাজাল অ্যাসপিরেটর যন্ত্র নিয়ে আসে সে। তা দিয়েই অক্সিজেন জোগায় একরত্তিকে। অক্সিজেন পেয়ে বেঁচে ওঠে শিশুটি।


ততক্ষণে অ্যাম্বুলেন্সও এসে পৌঁছায়। অ্যাশলি ও তাঁর সদ্যোজাতকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এখন মা ও শিশু দুজনই সুস্থ রয়েছে। তবে ১০ বছরের জেডেনের কীর্তিতে হতবাক ডাক্তাররাও। সূত্র : ডেইলি মেইল।

//এআর

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি