ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ২১:৫৩:২৮

Ekushey Television Ltd.
শিশু রাইফার মৃত্যু

ম্যাক্স হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭ এএম, ৬ জুলাই ২০১৮ শুক্রবার | আপডেট: ১০:৫৫ এএম, ৬ জুলাই ২০১৮ শুক্রবার

চিকিৎসকের অবহেলায় কারণে চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতালে শিশু রাইফা খানের মৃত্যু হয়েছে বলে সিভিল সার্জন গঠিত তদন্ত কমিটি জানিয়েছেন। একইসঙ্গে অনুযায়ী হাসপাতাল ও চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে তদন্ত প্রতিবেদনে।

গতকাল বৃহস্পতিবার রাতে তদন্ত কমিটির প্রধান চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুল ইসলাম ভূঁইয়া তদন্ত প্রতিবেদন সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করেন। তদন্ত প্রতিবেদন হস্তান্তর ও সুপারিশের বিষয়ে সাংবাদিকদের এতথ্য নিশ্চিত করছেন সবুর শুভ।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া প্রতিবেদনে ম্যাক্স হাসপাতালের নানা অনিয়ম ও ত্রুটি নিয়ে ১১টি সুপারিশ তুলে ধরা হয়। ১৫০ শয্যার এ হাসপাতালে লাইসেন্স নবায়নে ত্রুটি, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীর কোনো নিয়োগপত্র না থাকা, প্যাথলজি বিভাগ ও চিকিৎসকের কোনো তথ্য নেই বলে জানানো হয়। স্বাস্থ্য মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির প্রধান ডা. কাজী জাহাঙ্গীর হোসেন হাসপাতাল পরিদর্শন করে এ প্রতিবেদন পাঠান। আগামী ১৫ দিনের মধ্য এসব অনিয়মের পক্ষে কোনো প্রমাণ না থাকলে এ হাসপাতাল বন্ধ করে দেওয়া হবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

গলার ব্যথাজনিত কারণে নগরীর মেহেদীবাগ ম্যাক্স হাসপাতালে ভর্তির পর গত ২৯ জুন রাতে মারা যায় শিশুকন্যা রাইফা খান। এর পর থেকে আন্দোলন করে আসছেন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের সাংবাদিকরা।

টিআর/

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি