ঢাকা, শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৩ ১৪২৭

Ekushey Television Ltd.

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯০ হাজার ছাড়ালো

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৭ ৩০ অক্টোবর ২০২০ | আপডেট: ১৬:৩৮ ৩০ অক্টোবর ২০২০

যুক্তরাষ্ট্রে বৃহস্পতিবার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। দেশটিতে এই প্রথমবারের মতো ২৪ ঘণ্টায় ৯০ হাজারেরও বেশি মানুষ করোনায় সংক্রমিত হওয়ায় এ রেকর্ড হলো। জনস হপকিন্স ইউনিভার্সিটির পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

পরিসংখ্যান অনুযায়ী, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় ০০৩০টা) ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মোট ৯১ হাজার ২৯৫ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। দেশটিতে মধ্য-অক্টোবরের পর থেকে কোভিড-১৯ রোগের সংক্রমণ ফের বেড়ে যেতে দেখা যাচ্ছে।

এ মহামারি ভাইরাস ছড়িয়ে পড়ার শুরু থেকে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মোট ৮৯ লাখ ৪০ হাজার মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বিশ্বের যেকোন দেশের আক্রান্তের তুলনায় এ সংখ্যা অনেক বেশি।

এদিকে গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ রোগে ১ হাজার ২১ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এনিয়ে মৃতের সংখ্যা বেড়ে মোট ২ লাখ ২৮ হাজার ৬২৫ জনে দাঁড়ালো। বিশ্বের অন্যান্য দেশের মৃতের সংখ্যার দিক থেকে যুক্তরাষ্ট্রের এ সংখ্যা সর্বোচ্চ।

প্রাত্যহিক আক্রান্তের হিসাবে যুক্তরাষ্ট্রের আগের রেকর্ড হয়েছিল শনিবার। এদিন নতুন করে ৮৮ হাজার ৯৭৩ জন কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র পাঁচদিন বাকি থাকায় ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেনের কাছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে তার প্রধান আক্রমণের পয়েন্ট হয়ে দাঁড়িয়েছে প্রেসিডেন্টের স্বাস্থ্য সংকট মোকাবেলার পদক্ষেপ।- বাসস

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি