ঢাকা, শনিবার   ২৪ অক্টোবর ২০২০, || কার্তিক ৯ ১৪২৭

Ekushey Television Ltd.

রাজধানীতে কুকুর অপসারণে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১২ ২৬ সেপ্টেম্বর ২০২০ | আপডেট: ১৮:৫১ ২৬ সেপ্টেম্বর ২০২০

রাজধানীতে কুকুরের অপসারণে মানববন্ধন করেছে মুরাদ স্মৃতি সংসদসহ কয়েকটি সংগঠন। রাজধানীর ইত্তেফাক মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে সংগঠনের নেতারা দাবী করেন, বেওয়ারিশ কুকুরের উপদ্রবে পথে নারী-শিশুসহ সব শ্রেণী-পেশার মানুষকে আতঙ্কে চলাফেরা করতে হয়।

সন্ধ্যার পরে কুকুরের ভয়ে একা একা চলাচলও অসম্ভব। অলিগলিতে কুকুর অপরিচিত কাউকে দেখলেই তার উপরে আক্রমণ করে বসে। অনেক সময় কুকুরের কামড়ে জলাতঙ্ক রোগের প্রকোপও বাড়ে। কুকুরকে পরিবেশের জন্য হুমকি বলেও মনে করে সংগঠনগুলো। 

এছাড়া রাজধানীর ধানমন্ডি ৩/এ তে ধানমন্ডি সোসাইটি, ধানমন্ডি সর্বস্তরের জনগণ, ১৫ নম্বর ওয়ার্ডবাসী, ঝরাফুল সমাজ কল্যাণ ফাউন্ডেশন কর্তৃক ও পৃথক মানববন্ধন করা হয়।

মানববন্ধনে ধানমন্ডি সোসাইটির পক্ষ থেকে বক্তব্য রাখেন চৌধুরীর সাজ্জাদ মোরশেদ মুরাদ। তিনি বলেন, আমরা ধানমন্ডিবাসী কুকুরের যন্ত্রণায় অতিষ্ঠ। ফজরের নামাজের পর থেকেই কুকুরের আতঙ্ক শুরু হয়ে যায়। বৃদ্ধ নারীরা হাঁটতে বের হলে প্রত্যেকটা মসজিদের কাছেই তারা কুকুরের আক্রমণের শিকার হন। আমরা কুকুর নিধন নয়, কুকুর আতঙ্ক থেকে মুক্তি চাই।

তিনি আরো বলেন, মানুষ বাঁচলে, দেশ বাঁচবে, সমাজ বাঁচবে, সবকিছুই বাঁচবে। সুতরাং কুকুর নিয়ে কেউ আইনি লড়াই করতে যাবেন না। আমাদের আজকের এই মানববন্ধন সরকার এবং ঢাকা সিটি করপোরেশনের দৃষ্টি আকর্ষণের জন্য। আমরা আশা করবো সরকার এ বিষয়ে পদক্ষেপ গ্রহণ করবেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র একটি কার্যকরী ব্যবস্থা গ্রহণ করবেন।

মানববন্ধনে অংশগ্রহণকারীরা এ সময় কুকুর অপসারণের দাবিতে বিভিন্ন প্লাকার্ড প্রদর্শন করেন। যার মধ্যে অন্যতম হলো- আমরা ধানমন্ডি বাসী কুকুরের যন্ত্রণায় অতিষ্ঠ, কুকুরের আতঙ্ক থেকে আমাদের কোমলমতি শিশুদের বাঁচান, ঢাকা করুন কুকুরমুক্ত, কথা বলুন যুক্তিযুক্ত, নির্ভয়ে হাঁটাচলা করতে চাই, বেওয়ারিশ কুকুর অপসারণ চাই, আবেগ নয় বিবেক চাই, কুকুরমুক্ত ঢাকা চাই, নিরাপদে মা-বোনের হাঁটাচলার জন্য বেওয়ারিশ কুকুর নিয়ন্ত্রণ করুন ইত্যাদি।

আরকে/এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি