ঢাকা, রবিবার   ২৩ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

লটারির টিকিটে রাতারাতি কোটিপতি ৩ জন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৪ ৪ জানুয়ারি ২০২০

সারাবিশ্বে লটারি প্রচলিত। লটারির টিকিট কিনে হঠাৎ করে অনেকেই কোটিপতি হয়েছেন। সে রকমই আমাদের পাশ্ববর্তী দেশ ভারতের পূর্ব বর্ধমানে এক মাসে পর পর দুজন কোটিপতি হলেন লটারির কৃপায়। আর নদিয়ার কলেজছাত্রও লটারি জিতে আজ কোটিপতি। এই সংবাদে লটারি কেনার ধুম পড়েছে আশপাশের জেলাগুলোতে।

জানা গেছে, ১৪ ডিসেম্বর লটারিতে ১ কোটি (ভারতীয় মুদ্রা) টাকা পান পূর্বস্থলীর দিনমজুর সুদেব দাস। মাস শেষ হওয়ার আগেই ফের কোটি টাকার পুরস্কার জিতে তাঁক লাগিয়ে দেন পূর্ব সাতগাছিয়া পঞ্চায়েতের বাসিন্দা ইন্দ্রনারায়ণ সেনও। তারপরই যেন হিড়িক পড়ে যায় লটারির টিকিট কাটার। অনেকে মনে করছেন, পদ্ধতি স্বচ্ছ হওয়াতে পর পর পুরস্কার পাচ্ছেন ক্রেতারা।

সুদেব দাসের জীবন বদলে দিয়েছে লটারি। বাবা-মাকে নিয়ে ভাঙা বাড়িতে দিন গুজরান করতেন তিনি। এখন লটারির টাকায় নতুন বাড়ি তৈরির কাজ হাতে নিয়েছেন তিনি। ৩১ ডিসেম্বর লটারির টিকিটে কোটিপতি হওয়া সাহাপাড়ার বাসিন্দা ইন্দ্রনারায়ণ সেন অবসরপ্রাপ্ত চাকরিজীবী। তিনি আপাতত পুরস্কারের টাকা ব্যাঙ্কে ফিক্সড ডিপোটিজ করতে চান।

লটারির ঢেউ লেগেছে নদিয়ার রানাঘাটেও। নতুন বছরের প্রথম দিনই নাগাল্যান্ড সরকারের নিউইয়ার বাম্পার কোম্পানির টিকিটে ১ কোটি টাকা পেয়েছেন নদিয়ার গাংনাপুরের এক কলেজছাত্র। মাত্র ৩০০ টাকায় একই সিরিজের ২৫টি টিকিট কেটেছিলেন তিনি, আর তাতেই কেল্লাফতে। ২ ঘণ্টার মধ্যেই ওই ছাত্র হাতে পেয়ে যান ১ কোটি টাকা (ভারতীয় মুদ্রা)।

জানা গেছে, ছোটবেলায় মা-বাবাকে হারিয়েছে ওই কলেজছাত্র। তার রয়েছে একটি বোন। ফুফুর কাছে থেকে, টিউশনি করে কোনমতে দিন চলে যেত দুই ভাই-বোনের। কোটিপতি বনে যাওয়ার পর ওই ছাত্র বলেছে, আপাতত বোনের বিয়ে দেওয়াই লক্ষ্য। আর এর সঙ্গে নিজের উচ্চশিক্ষা চালিয়ে যাওয়া।
সূত্র: জি নিউজ

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি