ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

লা মেরিডিয়ান ঢাকায় চলছে `গ্রিক ফুড ফেস্টিভ্যাল`

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬ ৩১ অক্টোবর ২০১৯

পরিবার, বন্ধু-বান্ধবসহ আড্ডা দিতে দিতে খাওয়া গ্রিক সংস্কৃতির অবিচ্ছেদ্য অংশ। টেবিলের চারপাশে ঘুরে আলাপচারিতা না হলে যেন তাদের ভোজের উৎসবই পূর্ণ হয় না! গ্রিসের স্বতন্ত্র রন্ধনশৈলী এবং রসনা সংস্কৃতির সাথে ঢাকাবাসীর মেলবন্ধন ঘটাতে লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে ‘গ্রিক ফুড ফেস্টিভ্যাল’। 

অক্টোবরের ২৮ তারিখে শুরু হয়ে উৎসব চলবে নভেম্বরের ৯ পর্যন্ত। বুফের আয়োজনে ঢাকাবাসীদের গ্রিক স্বাদের সাথে পরিচয় করাতে এথেন্সের বিখ্যাত গ্র্যান্ডে ব্রিটানিয়া হোটেলের জুনিয়র সু-শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিস এখন ঢাকায়!
গ্রিসের সমৃদ্ধশালী ইতিহাস ও ঐতিহ্য থেকেই অনুপ্রাণিত হয়েই লা মেরিডিয়ান ঢাকা আয়োজন করেছে এই উতসবের।

গ্রিক সালাদ, অক্টোপাস ফ্রিটার, গ্রিক জাইরোস এবং গার্লিক পিউরের সাথে ভাজা কড মাছসহ নানাপদের গ্রিক এবং ভু-মধ্যসাগরীয় অনন্য স্বাদের খাবার পাওয়া যাবে উৎসবে। পরিবেশন করা হবে দেশটির অন্যতম প্রধান এবং জনপ্রিয় খাবার মুসাকা, যা কিনা জীবনে অন্তত একবার হলেও খাওয়া উচিত! এছাড়াও অতিথিরা মধু এবং দারুচিনি দিয়ে তৈরী অনন্য স্বাদের লুকোমেডসের সাথে টেবিলে পাবেন বিখ্যাত জাজিকি সস।
 
উৎসব উপলক্ষে লা মেরিডিয়ান ঢাকার জেনারেল ম্যানেজার কন্সট্যান্টিনোস এস গ্রাভিয়েল বলেন, "ইতিহাস এবং ঐতিহ্য বিচারে পৃথিবীতে অনন্য এক দেশ গ্রিস। গ্রীক খাবারও পৃথিবীর অন্যতম সেরা। তাই ঢাকাবাসীদেরকেও আমরা সেই স্বাদ এবং সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দিতে চাই। শেফ আলেকজান্দ্রোস মার্কিজিয়ানিসের হাতে তৈরী সুস্বাদু খাবারের সাথে অতিথিদের উষ্ণ অভ্ভর্থনা জানাতে অপেক্ষা করছি আমরা"।

ফুড ফেস্টিভ্যাল উদ্বোধনের অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন গ্রিসে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল ফারুক হাসান এবং ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন আমন্ত্রিত নানাদেশের রাষ্ট্রদূতগণ।  উৎসবে জনপ্রতি খাবারের খরচ ৩,৯০০ টাকা। নির্দিষ্ট কিছু ব্যাংকের কার্ডের জন্য 'বাই ওয়ান গেট ওয়ান' এবং বিশেষ ছাড়েরও সুযোগ রয়েছে। এই ফুড ফেস্টিভ্যালের এয়ারলাইন পার্টনার হিসেবে আছে এমিরেটস।

 টিআর/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি