ঢাকা, শনিবার   ১৭ আগস্ট ২০১৯, || ভাদ্র ৩ ১৪২৬

Ekushey Television Ltd.

শত বছর বেঁচে থাকার রহস্য ফাঁস করলেন মার্কিন এই নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪ ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১০:১৭ ৬ আগস্ট ২০১৯

আপনি কী নীরোগ অবস্থায় একশো বছর বাঁচতে চান? এটা আসলে সবাই চায়। কিন্তু সবাই এটা করতে পারে না। ১০৭তম জন্মদিনে এসে এক মার্কিন বৃদ্ধা তার এ দীর্ঘায়ুর রহস্য প্রকাশ করেছেন।

তিনি জানান, দীর্ঘায়ু জীবনের গোপন চাবিকাঠি হচ্ছে বিয়ে না করা। এটা তার ব্যক্তিগত মতামত হলেও তিনি বিয়ে না করাটাকেই তার দীর্ঘায়ুর মূল রহস্য হিসেবে চিহিৃত করেছেন।

১৯১২ সালে যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে জন্মান লুইজ সিগনোর। শৈশব কেটেছে সেখানেই। ১৪ বছর বয়সে স্থান বদল। তারপর থেকে পাকাপাকিভাবে মার্কিন যুক্তরাষ্ট্রের বাসিন্দা হয়ে যান তিনি। ছোটবেলায় ঘুম থেকে উঠে শরীরচর্চা করতেন লুইজ। নাচের ক্লাসে যাওয়াও তার বরাবরের অভ্যাস। নিজের কাজ করতে কখনও অন্য কারও সাহায্য নেননি। এভাবেই জীবনের ১০৭টি বসন্ত পার করেছেন লুইজ। আজও বদলায়নি তা।

১০৭ বছরের জন্মদিনে নিজেই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেন ওই বৃদ্ধা। এক রেস্তোরায় আয়োজিত অনুষ্ঠানে বৃদ্ধার আত্মীয়, বন্ধুরা উপস্থিত ছিলেন। গোলাপি রংয়ের পোশাক এবং মুক্তার হারে সেজে দিব্যি হাসি হাসি মুখে কেক কাটেন তিনি।

কীভাবে এমন দীর্ঘায়ু হলেন ওই বৃদ্ধা? তিনি বলেন, ‘‘আমি বিয়ে করিনি। আমি মনে করি এটাই আমার ১০৭ বছর বয়সের গোপন চাবিকাঠি। এছাড়াও আমি সবসময় স্বাস্থ্যকর খাবার খাই। রোজ শরীরচর্চা করি। আমি এখনও প্রতিদিন নাচের ক্লাসে যাই।’’

এমএইচ/

 

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি