ঢাকা, সোমবার   ০৬ এপ্রিল ২০২০, || চৈত্র ২৩ ১৪২৬

Ekushey Television Ltd.

শিবুকান্তি দাশের ‘আমার বঙ্গবন্ধু আমার স্বাধীনতা’র মোড়ক উম্মোচন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৭ ২৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২২:৩৮ ২৭ ফেব্রুয়ারি ২০২০

মোড়ক উম্মোচন করছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

মোড়ক উম্মোচন করছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

অগ্রণী ব্যাংক শিশু একাডেমী শিশুসাহিত্য পুরস্কার প্রাপ্ত লেখক শিশু সাহিত্যিক শিবুকান্তি দাশের সদ্য প্রকাশিত ‘আমার বঙ্গবন্ধু আমার স্বাধীনতা’ গ্রন্থের মোড়ক উম্মোচন করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

আজ বৃহস্পতিবার বিকেলে বাংলা একাডেমী প্রাঙ্গনে গ্রন্থ উম্মোচন মঞ্চে মন্ত্রী বইটির মোড়ক উম্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। 

এ সময় মন্ত্রী বলেন, শিবুকান্তি দাশ দীর্ঘদিন ধরে শিশুসাহিত্য চর্চা করে আসছেন। তার লেখা ‘আমার বঙ্গবন্ধু আমার স্বাধীনতা’ বইটির মাধ্যমে আমাদের শিশু কিশোররা আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও আমাাদের জাতির পিতা সর্ম্পকে জানতে পারবে। 

তিনি বলেন, শিশুদের মধ্যে দেশ প্রেম জাগিয়ে তুলতে বই পড়ার কোন বিকল্প হতে পারে না।

এ সময় উপস্থিত ছিলেন গনসংগীত শিল্পী ফকির আলমগীর, সিনিয়র সাংবাদিক শাহীন উল ইসলাম চৌধুরী, খ্যাতিমান শিশুসাহিত্যিক আসলাম সানী, খন্দকার মাহমুদুল হাসান, মনিরুজ্জামান পলাশ, রমজান মাহমুদ, আদিগন্ত প্রকাশনের কর্ণধার মোশতাক রায়হান, রাহুল বিশ্বাস, এলাহি সিদ্দিক সম্রাট ও বইটির লেখক শিবুকান্তি দাশ।

অফসেট কাগজে ছাপা ৩২০ পৃষ্ঠার বইটিতে একটি কিশোর উপন্যাস, ৯টি ছোট গল্প, ৮টি মুক্তিযুদ্ধু ও বঙ্গবন্ধু কে নিয়ে প্রবন্ধ, তিনটি বিশেষ নিবন্ধ ও বঙ্গমাতা ফজিলাতুন নেসা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী সন্নিবেশিত করা হয়েছে। বইটির মূল্য রাখা হয়েছে মাত্র পাঁচশত টাকা।

এসি
 

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি