ঢাকা, শুক্রবার   ১০ এপ্রিল ২০২০, || চৈত্র ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

শীতল পাটির উন্নয়নে শিল্প মন্ত্রণালয়ে সভা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫ ২৭ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৭:৫২ ২৭ ফেব্রুয়ারি ২০২০

মুজিব বর্ষে বঙ্গবন্ধু পুরস্কৃত শীতল পাটির উন্নয়নের লক্ষে ওয়ার্ল্ড এসোসিয়েশন ফর এসএমই’র ভাইস প্রেসিডেন্ট (বাংলাদেশ প্রধান) এসএম জিল্লুর রহমানের সভাপতিত্বে বুধবার (২৬ ফেব্রুয়ারি) শিল্প মন্ত্রণালয়ের সভাকক্ষে একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম। 

মন্ত্রণালয়ের সচিব মো. আবদুল হালিম শীতল পাটিকে ভৌগলিক পণ্যের তালিকায় নিবন্ধের জন্য তৎক্ষণাৎ সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন। 

গৃহশিল্পে শীতল পাটি উন্নয়ন এবং কেপিএমকে লাভজনক করণ শীর্ষক দুটি কী-নোট পেপার পাওয়ার পয়েন্টে পেজেন্টেশন করেন বিবিপিএস ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মাস্টার মো. আবুল কালাম। 

সভায় এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক শফিকুর রহমান বলেন, বাংলাদেশের শীতল পাটি এখন ইউনেস্কো কর্তৃক আন্তর্জাতিকভাবে স্বীকৃতিপ্রাপ্ত গৃহশিল্প। বর্তমানে শীতল পার্টির চাহিদা বৃদ্ধি পাচ্ছে। শীতল পাটি উন্নয়নে সরকারের সকল ধরনের সহযোগিতা প্রয়োজন।

ফেনী জেলার ছাগলনাইয়ায় ডানিডা কর্তৃক নির্মিত বর্তমানে পতিত ভবনে শীতল পার্টি প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে ব্যবহারের জন্য মাস্টার কালামের প্রস্তাবে বিসিক চেয়ারম্যান আশ্বাস প্রদান করেন। 

সভাপতি তাঁর বক্তব্যে শীতল পাটিকে জিআরও করার জন্য ‘বাংলাদেশ শীতল পার্টি এসোসিয়েশন’ গঠন এবং কর্ণফুলী পেপার মিলস লি. (কেপিএম) এর লীজপ্রাপ্ত ১ লাখ ২০ হাজার হেক্টর জমিতে বাংলাদেশ বাঁশ, বেত ও পাটি শিল্প ফাউন্ডেশনের নেতৃত্বে বৈজ্ঞানিক পদ্ধতিতে বাঁশ আবাদ করে কেপিএমকে লাভজনক করার প্রস্তাব করেন।

সবশেষে ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি শীতল পাটি সচিব মহোদয়কে উপহার প্রদান করা হয়। বিজ্ঞপ্তি।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি