ঢাকা, রবিবার   ২০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৫ ১৪২৭

Ekushey Television Ltd.

সাংবাদিক মামুনের নামে নড়াইলে সড়ক হবে: মাশরাফি

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০২ ৩ সেপ্টেম্বর ২০১৯

সাংবাদিক মামুনুর রশিদের নামে তার গ্রামের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলায় একটি সড়ক তৈরি করা হবে। নড়াইল-২ আসনের সংসদ সদস্য জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তজা এ আশ্বাস দিয়েছেন বলে জানান প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন।

মামুনুর রশিদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে তার সতীর্থ ও সহকর্মীদের আয়োজিত এক স্মরণ সভায় এ ঘোষণা দেওয়া হয়।

স্মরণ সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, ‘মামুন আমার ছাত্র ছিল। তার মতো হাসিমুখের একজন ছেলে এত তাড়াতাড়ি চলে যাবে তা ভাবা যায় না।’

অনুষ্ঠানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘সাংবাদিক হিসেবে মামুন যেভাবে সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন, তা বর্তমান সময়ে সবার জন্য শিক্ষণীয়। মামুন যে অসাম্প্রদায়িক চেতনাকে ধারণ করে সাংবাদিকতা করত তাও শিক্ষণীয়।’

এসময় একুশে টেলিভিশনে মামুনের বিভিন্ন কার্যক্রমের স্মৃতিচারণ করে বিশিষ্ট সাংবাদিক মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ‘মামুন যে পর্যায়ে, যেভাবে সাংবাদিকরা করতো, চাইলে সহজেই অনেক টাকার মালিক হতে পারত। কিন্তু তার মাঝে সেই চিন্তাই ছিল না। তার মৃত্যুর পর ব্যাংক অ্যাকাউন্টে মাত্র কয়েক হাজার টাকা ছিল।’

অনুষ্ঠানে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল সাংবাদিক মামুনের স্মৃতিকে ধরে রাখতে যে কোনও ধরনের সহযোগিতার আশ্বাস দেন। 

এসময় মামুনের জীবনের উল্লেখযোগ্য দিক ও সাংবাদিকতা নিয়ে উপস্থিত সবাই স্মৃতিচারণ করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন, আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় সদস্য এস এম কামাল হোসেন, যুবলীগের উপদপ্তর সম্পাদক নাসিম রূপক, ইকবাল মাহমুদ বাবলু, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জয়দেব নন্দী, যুব মহিলা লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শারমিন সুলতানা লিলি, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী ও ডাকসু'র এজিএস সাদ্দাম হোসেন।

এ ছাড়া অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক, আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতারাসহ মামুনের স্বজন ও বন্ধুরা উপস্থিত ছিলেন।

নড়াইলের লোহাগড়া উপজেলায় জন্মগ্রহণ করা সাংবাদিক মামুনুর রশিদ ২০১৮ সালের আজকের দিনে মাত্র ৩৩ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকায় মৃত্যুবরণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ থেকে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করা মামুন তখন একুশে টেলিভিশনে কর্মরত ছিলেন এবং প্রধানমন্ত্রীর বিটের সংবাদ সংগ্রহের দায়িত্বে ছিলেন। এর আগে এশিয়ান টিভি ও বাংলাভিশনেও কর্মরত ছিলেন মামুন।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি