ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২, || মাঘ ৭ ১৪২৮

সারথির সাহিত্য আড্ডা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৮, ১২ ডিসেম্বর ২০২১

শিশুসাহিত্যের উৎকর্ষধর্মী ত্রৈমাসিক সাময়িকী 'শিশুসাহিত্য সারথি'র ৩য় বর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তি সংখ্যার পাঠ উম্মোচন উপলক্ষে এক জমজমাট আনন্দ আড্ডা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় পুরানা পল্টনস্থ 'আদিগন্ত প্রকাশন' এর বইঘরে মুক্তিযুদ্ধের গবেষক ও শিশুসাহিত্যিক সিরু বাঙালির সভাপতিত্ব করেন। শিশুসাহিত্যিক শিবুকান্তি দাশের সঞ্চালনায় অনুষ্ঠিত আড্ডায় প্রধান আড্ডারু ছিলেন আন্তর্জাতিক মানসম্পন্ন শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম। 

বাংলাদেশ শিশু একাডেমির সাবেক পরিচালক ও শিশুসাহিত্যিক আনজীর লিটন ও বিজ্ঞান লেখক অপরেশ বন্দোপাধ্যায়'কে বাংলা একাডেমি পুরস্কার পাওয়ায় ফুল দিয়ে বিশেষ সম্মান জানানো হয়। 

আড্ডার সূচনা বক্তব্য রাখেন, শিশু সাহিত্য সারথি’র সম্পাদক ও শিশুসাহিত্যের গবেষক সুজন বড়ুয়া। আড্ডায় অংশ নেন, স্বনামধন্য শিশুসাহিত্যিক রহীম শাহ, লোকসাহিত্য গবেষক ও শিশুসাহিত্যিক ড.তপন বাগচী, কবি ফরিদুজ্জামান, কবি ইউসুফ রেজা, শিশুসাহিত্যিক হাসনাত আমজাদ, মালেক মাহমুদ, সারথি'র শিল্প সম্পাদক মোমিন উদ্দীন খালেদ, অনুবাদ সাহিত্যিক দেবাষিশ দেব, বিমল সাহা, তরুণ শিশুসাহিত্যিক ইমরান পরশ, অমিত কুমার কুন্ডু, রশীদ এনাম, হাবিব ও মফিজুর রহমান প্রমুখ। সবশেষে ধন্যবাদ জ্ঞাপন করেন শিশুসাহিত্য সারথি’র প্রকাশক ও শিশুসাহিত্যিক মোশতাক।
কেআই//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি