ঢাকা, বুধবার   ৩০ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

সাহসের নাম শেখ মুজিব (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৮ ৬ আগস্ট ২০২০ | আপডেট: ১৬:০০ ৬ আগস্ট ২০২০

সাহসের নাম, শেখ মুজিব। প্রতিবাদের নাম শেখ মুজিব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সুখী রাষ্ট্র গড়তে চায় তরুণ সমাজ। তাদের চোখে বঙ্গবন্ধুই বাঙালি জাতির ত্রাতা। আগস্টের কাল রাতে ঘাতকের বুলেটে বঙ্গবন্ধু বিদ্ধ না হলে অনেক আগেই উন্নত দেশ হতো বাংলাদেশ। 

মুক্তিযুদ্ধের হিরন্ময় হাতিয়ার একাত্তরের তরুণ মুক্তিযোদ্ধারা। তখন গোলাবারুদে, বুলেটে, গ্রেনেডে শত্রুর মোকাবেলা করে ছিনিয়ে এনেছিলো লাল সবুজের পতাকা। 

বঙ্গবন্ধুই ছিলেন তরুণদের সাহসের বাতিঘর। সদ্য স্বাধীন দেশে তরুণদের শক্তিকে কাজে লাগিয়েই এগোচ্ছিলেন মুক্তির মহানায়ক। সমৃদ্ধ-সুখী দেশ গড়ার স্বপ্ন থামিয়ে দেয় ঘাতকের বুলেট। আবার রক্তাক্ত বাংলাদেশ। 

আজকের প্রজন্মও জাতির পিতার স্বপ্নকে লালন করে। বঙ্গবন্ধু বেঁচে থাকলে অনেক আগেই উন্নত রাষ্ট্র হতো বাংলাদেশ। 

বঙ্গবন্ধু অসমাপ্ত কাজ এগিয়ে নিতে চায় বর্তমান প্রজন্ম। 

চলচিত্র নির্মাতা রেদওয়ান রনি বলেন, সেই মহানায়ক যে অন্যায়ের বিরুদ্ধে অনেক কঠোর হতে পারে, আবার একই সাথে মানুষকে অকৃত্রিম ভালবাসা দিতে পারে। মানুষের প্রতি মায়া তার অন্যরকম। আমার কাছে তার পোর্টেটটা অথবা অবয়বটা আসলে একদম রূপকথার নায়কের মতো।  কিন্তু যে আসলে বাস্তবে এক্সিষ্ট করে।

মডেল জান্নাতুল সুমাইয়া হিমি বলেন, ৭ মার্চে বঙ্গবন্ধুর ভাষণ বাঙালিকে যেমন উদ্বুদ্ধ করেছিল, সেই ভাষণ কিন্তু আমাদেরকেও উজ্জীবিত করে, অনুপ্রেরণা দেয়। যাতে আমরা আমাদের জায়গা থেকে আদর্শবান হয়ে উঠতে পারি, ভাল কাজ করতে পারি এবং বাংলাদেশকে বিশ্বের বিশ্বের দরবারে রিপ্রেজেন্ট করতে পারি। 

রবি টেনমিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বলেন, বঙ্গবন্ধুর আদর্শের অনেকগুলো জায়গা আমার ভাল লাগে। বঙ্গবন্ধুর যে কথাটা আমার সবচেয়ে ভাল লাগে তা হলো- ৭ মার্চের ভাষণের একটা অংশে তিনি বলেছিলেন তোমাদের যার যা আছে তা নিয়ে ঝাঁপিয়ে পড়ো, আমার কাছে মনে হয়েছে দিন শেষে আমরা সবাই যদি এই কাজটা করি তাহলে আমাদের দেশের অনেক উন্নতি করা যায়। আমার কন্ট্রোলে যা আছে, আমার ক্ষমতার মধ্যে যা আছে, আমি যা করতে পারি সেটাকে যদি আমি ফোকাস করি তাহলে আমার জীবনের একটা মূল্য থাকবে, আমার জীবন নিয়ে আরও অনেক মানুষের জীবনে একটা প্রভাব পড়বে।

সঙ্গীত শিল্পী বাঁধন সরকার পূজা বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুঝে ধারন করেই সামনের পথগুলো চলতে চাই, এই সোনার বাংলার অসমাপ্ত কাজগুলো বাস্তবায়নের জন্য তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে নিজেকে একজন যোদ্ধা মনে করি।

তারুণ্যের শক্তিতেই এগিয়ে যাবে বাংলাদেশ। তরুণরাই গড়বে বঙ্গবন্ধুর সোনার বাংলা। 

এসইউএ/এমবি


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি