ঢাকা, শুক্রবার   ২৪ জানুয়ারি ২০২০, || মাঘ ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

তরুণদের সফট স্কিল কোর্স প্রদানে

সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাউন্ডেশনের চুক্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৬ ১৬ নভেম্বর ২০১৯

তরুণদেরকে দক্ষ করতে তাদেরকে সফট স্কিল কোর্স প্রদানে সিকেএইচ নেটওয়ার্ক ও ওয়াধানি ফাউন্ডেশনের মধে একটি চুক্তি সই হয়েছে। রাজধানীর গুলশানে আজ সকালে কোচ কামরুল নেটওয়ার্ক (সিকেএইচ) এবং যুক্তরাষ্ট্রভিত্তিক প্রতিষ্ঠান ওয়াধানী ফাউন্ডেশনের মধ্যে এ সমঝোতা স্মারক চুক্তি হয়েছে। 

চুক্তি অনুযায়ী যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়াধানি ফাউন্ডেশন তাদের বিগত এক যুগেরও বেশী সময় ধরে তৈরী করা বিশ্বমানের সফট স্কিল কোর্সটি এখন পৌঁছে দেবে বাংলাদেশের শিক্ষার্থীদের কাছে।

সিকেএইচ নেট ওয়ার্ক এবং ওয়াধানি ফাউন্ডেশনের চুক্তির মাধ্যমে সিকেএইচ নেটওয়ার্ক তাদের নেক্সট জেন লীডারস প্রোগ্রামের মাধ্যমে এখন থেকে শিক্ষার্থীদের কাছে পৌঁছে দেবে এই কোর্সটি। কোচ কামরুল হাসান ও তার প্রতিষ্ঠান সিকেএইচ নেটওয়ার্ক আগামী ২০২১ সালের মধ্যে এই কোর্স ও ক্যারিয়ার ভিত্তিক গাইডলাইন্সের মাধ্যমে দেশের লাখ শিক্ষার্থীকে বিশ্বসেরা করে গড়ে তোলার লক্ষ্যে এগিয়ে যাচ্ছে।

এই চুক্তিস্বাক্ষর আয়োজনে উপস্থিত ছিলেন সিকেএইচ নেটওয়ার্কের পক্ষে প্রধান নির্বাহী কোচ কামরুল হাসান এবং ওয়াধানী ফাউন্ডেশনের পক্ষে তাদের হেড অফ স্কিলিং ইনিসিয়েটিভ সুনীল দাহিয়া ও বাংলাদেশের কান্ট্রি প্রোগ্রাম ম্যনেজার এস্তানুল কবির।

এই চুক্তিস্বাক্ষর নিয়ে কামরুল হাসান বলেন, "আমি আবার দীর্ঘ কর্পোরেট জীবনে এরকম বিশ্বমানের কোর্স মডিউল কখনও দেখিনি। আমরা নিজেদেরকে সৌভাগ্যবান মনে করছি এজন্য যে দেশের লাখ তরুণকে সম্পূর্ণ বিনামূল্যে সিকেএইচ নেটওয়ার্কের মাধ্যমে এই কোর্সটি অনলাইনে দিতে পারবো। আমরা এটার মান অক্ষুন্ন রাখবো যাতে আমাদের জবমার্কেটের জন্য আমাদের দেশের তরুণদেরকে সঠিকভাবে গাইড করা যায়।

চুক্তি সই অনুষ্ঠানে সুনীল দাহিয়া বলেন, সিকেএইচ নেট ওয়ার্কের সাথে এই চুক্তিতে আবদ্ধ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত। আমরা আশাবাদী আমাদের সফট স্কিল কোর্সের মাধ্যমে ২০২১ সালের মধ্যে বাংলাদেশের লাখ তরুণ তাদেরকে বিশ্ব চাকরীর বাজারে দক্ষ হিসেবে তুলে ধরতে পারবেন।

আরকে// 

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি