ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮ ২২:১১:৪৫

Ekushey Television Ltd.

‘সিটি আনন্দ আলো সাহিত্য’ পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৩ পিএম, ২৪ মার্চ ২০১৮ শনিবার | আপডেট: ০৩:১৪ পিএম, ৪ এপ্রিল ২০১৮ বুধবার

বিনোদন-বিষয়ক পত্রিকা সিটি আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮ বিজয়ীদের নাম ঘোষণা করেছে। সিটিব্যাংক এন. এ., বাংলাদেশ সম্প্রতি এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে এর বিজয়ীদের নাম ঘোষণা ও পুরষ্কার প্রদানের আয়োজন করেছে। 

সিটিব্যাংক, এন. এ., বাংলাদেশ ও আনন্দ আলো যৌথ ভাবে বিগত ১০ বছর ধরে `সাহিত্য পুরস্কার` আয়োজন করে আসছে। এই আয়োজনটি বাংলা সাহিত্যের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতিস্বরূপ একটি পুরস্কার।   

দেশের শিল্প এবং সাহিত্য অঙ্গনের স্বনামধন্য ব্যক্তিদের সমন্বয়ে গঠিত স্বাধীন বিচারক মন্ডলী পাঁচটি বিভাগে শতাধিক আবেদন যাচাই বাছাই করে চূড়ান্ত বিজয়ীদের নির্বাচন করে থাকেন। 

এবার যারা পুরস্কার পেলেন- বাবুই থেকে ফারুক হোসেনের ‘পানামা রহস্য’ তরুণ লেখক ক্যাটাগরিতে (জীবনের প্রথম বই)- চৈতন্য থেকে প্রকাশিত সেজুতি বড়ুয়ার গ্রন্থ ‘হৃৎ’ দোয়েল থেকে মিষ্টি মারিয়ার গ্রন্থ ‘কন্যা’ আনন্দম থেকে প্রকাশিত কৌশিক মজুমদার শুভর গ্রন্থ ‘একটি ধুমকেতু ও কয়েকটি বিশ্বযুদ্ধ’ দৃষ্টি থেকে প্রকাশিত মীর রবির গ্রন্থ ‘অ্যাকোয়ারিয়ামে মহীরুহ প্রাণ’।

“সিটি-আনন্দ আলো সাহিত্য পুরস্কার ২০১৮” পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জনাব এন. রাজাশেকারান, ব্যবস্থাপনা পরিচালক ও সিটি কান্ট্রি অফিসার, জনাব ফরিদুর রেজা সাগর - ব্যবস্থাপনা পরিচালক ,চ্যানেল আই, বাংলা একাডেমীর মহাপরিচালক ও বিচারকমন্ডলীর প্রধান, প্রফেসর শামসুজ্জামান খান ও বিচারকমন্ডলীর সদস্য ইমদাদুল হক মিলন।   

এসি

 



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি