ঢাকা, বুধবার, ২০ মার্চ, ২০১৯ ১৫:৩২:২৯

Ekushey Television Ltd.

সড়কের অনিয়ম বন্ধে ফের অ্যাকশনে ওবায়দুল কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১৬ পিএম, ১২ জানুয়ারি ২০১৯ শনিবার

পরিবহনখাতে শৃঙ্খলা ফেরাতে আবারও অ্যাকশনে নেমেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আগের মতো এবারও তিনি গাড়ির সামনে দাঁড়িয়ে বাস থামিয়েছেন। উঠে গিয়ে খুঁজে বের করেছেন অনিয়ম। ঘোষণা দিয়েছেন, নতুন সড়ক পরিবহন আইন অনযায়ী গাড়ি মালিককেও ধরা হবে। শনিবার (১২ জানুয়ারি) রাজধানীর বিভিন্ন সড়কে এভাবেই অ্যাকশনে নামেন তিনি।

এর আগেরবারও মন্ত্রী হিসেবে নিজের অ্যাকশন ভঙ্গি দিয়ে জনগণের নজর কেড়েছিলেন তিনি। এবারও ব্যতিক্রম হলো না। নতুন সরকার গঠনের এক সপ্তাহ না যেতেই নেমে গেছেন সড়কে।

শনিবার আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের টানা তৃতীয় মেয়াদে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী হিসেবে ওবায়দুল কাদেরকে রাস্তায় প্রথম দেখা গেলো। এদিনও নিজের গাড়ি ছেড়ে রাস্তায় গণপরিবহনে উঠলেন তিনি। তবে যাত্রী নয় মন্ত্রীর দায়িত্ব থেকে। এ দায়িত্বে তিনি চালকের কাছে লাইসেন্স ও গাড়ির বৈধ কাগজপত্র চেক করলেন। সঙ্গে ছিলেন বিআরটিএ কর্মকর্তারাও। তার তাৎক্ষণিক এ অভিযানে বেশ কয়েকটি গাড়ির অনিময় ধরা পড়ে। সঙ্গে সঙ্গে ডাম্পিং জরিমানা করা হয়।

তবে বাসের সাধারণ মানুষকে কষ্ট দিতে নারাজ মন্ত্রী। এ জন্য অভিযানের মাঝখানে পুলিশ ও বিআরটিএ কর্মকর্তাদের প্রতি চড়াও হলেন। কেন যাত্রী নামিয়ে ডাম্পিংয়ে দেওয়া হলো গাড়ি, তাও জানতে চাইলেন পুলিশ ও বিআরটিএ কর্মকর্তাদের কাছে। বললেন, কোনো গাড়ি ডাম্পিংয়ে দিতে হলে আগে যাত্রীকে যথারীতি গন্তব্যস্থানে পৌঁছে দিতে হবে। তারপরে গাড়ি ডাম্পিংয়ে আনতে হবে।
আরও জানালেন, মন্ত্রী হিসেবে এবারে তার বড় কাজ হবে সড়ক ও পরিবহন খাতে শৃঙ্খলা আনা।

আরকে//



© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি