ঢাকা, সোমবার   ৩০ নভেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৬ ১৪২৭

Ekushey Television Ltd.

হজ নিবন্ধন শুরু কাল থেকে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৭ ২৮ ফেব্রুয়ারি ২০১৮ | আপডেট: ১৮:৪৭ ১ মার্চ ২০১৮

সরকারি ব্যবস্থাপনায় হজে যেতে যারা প্রাক-নিবন্ধন করেছেন তাদের নিবন্ধনের জন্য সময় বেধে দিয়েছে সরকার। আগামীকাল ১ মার্চ থেকে ১১ মার্চ তারিখ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন তারা। বুধবার ধর্ম মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সরকারি ব্যবস্থাপনায় এবারের হজে যাত্রীরা ১৬০৭৩ এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩৫২২৯২ ক্রমিক নম্বর পর্যন্ত চূড়ান্ত নিবন্ধন করতে পারবেন।

হজযাত্রীদের প্রাক-নিবন্ধন করতে ২৮ হাজার টাকা জমা দিতে হয়েছে। এখন সেই প্যাকেজের বাকি টাকা জমা দিয়ে নিবন্ধন করতে হবে।

প্রাক-নিবন্ধনের সময় জমা দেওয়া ২৮ হাজার টাকা বাদে প্যাকেজ-১ এর হজযাত্রীদের ৩ লাখ ৬৯ হাজার ৯২৯ টাকা এবং প্যাকেজ-২ এর যাত্রীদের ৩ লাখ ৩ হাজার ৩৫৯ টাকা সোনালী ব্যাংকের মতিঝিলের স্থানীয় কার্যালয় শাখায় ০০০২৩৩০০৯০৮ (Sale proceeds of Hajj Deposit) ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অ্যাকাউন্টে জমা দিতে হবে।

সরকারি ব্যবস্থাপনায় প্যাকেজ- ১ এর আওতায় হজে যেতে এবার মোট খরচ পরবে ৩ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা এবং প্যাকেজ-২ এর আওতায় ৩ লাখ ৩১ হাজার ৩৫৯ টাকা নির্ধারণ করেছে সরকার।

ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, বেসরকারি ব্যবস্থাপনায় নিবন্ধনের সময়সীমা শিগগিরই জানার হবে।

সৌদি আরবের সঙ্গে হজ চুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে এবার এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজে যেতে পারবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার ১৯৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় এক লাখ ২০ হাজার জন হজে যাবেন।

২০১৫, ২০১৬ ও ২০১৭ সালে হজ করেছেন অথবা ভিসা পেয়েও হজে যাননি তাদের মধ্যে যারা এবার হজ করবেন তাদের অতিরিক্ত ৪৬ হাজার ৯৩৫ টাকা ওই অ্যাকাউন্টের মাধ্যমে পরিশোধ করতে হবে।

অন্যদিকে কেউ যদি আলাদা ফ্লাইটে হজে যেতে চায় তাহলে তাদেরকে  অবশ্যই আলাদাভাবে নিবন্ধন করতে হবে।

উল্লেখ্য যে, চাঁদ দেখা ভিত্তিতে আগামী ২১ আগস্ট হজ হতে পারে।

এমএইচ/টিকে


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি