ঢাকা, সোমবার   ১৯ আগস্ট ২০১৯, || ভাদ্র ৫ ১৪২৬

Ekushey Television Ltd.

হাতিরঝিল থানার উদ্বোধন হচ্ছে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩১ ৭ জুলাই ২০১৮ | আপডেট: ০৯:০১ ৭ জুলাই ২০১৮

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তালিকায় আরও একটি থানা যুক্ত হচ্ছে। আজ শনিবার হাতিরঝিল থানার উদ্বোধন হবে। উদ্বোধনের মধ্য দিয়েই শুরু হবে নতুন থানার কার্যক্রম। এটি নিয়ে ডিএমপির থানার সংখ্যা দাঁড়াল ৫০টিতে। পাঁচটি থানা এলাকার কিছু কিছু অংশ নিয়ে এই থানা এলাকা নির্ধারণ করা হয়েছে। তবে হাতিরঝিলের পুরো এলাকা এই থানার আওতাধীন। হাতিরঝিলে পর্যটকদের নিরাপত্তা জোরদার করতে এই থানা যুক্ত করা হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। মধুবাগের ৩৫৮/১ নম্বর ভবনটি ভাড়া নিয়ে থানার কার্যালয় করা হয়েছে।
ডিএমপির উপ কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, আজ বিকেলে উদ্বোধনের মধ্য দিয়ে হাতিরঝিল থানার কার্যক্রম শুরু হবে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এ থানা উদ্বোধন করবেন।
সূত্র জানিয়েছে, হাতিরঝিল প্রজেক্ট এলাকা পাঁচটি থানার মধ্যে পড়েছে। এর মধ্যে রয়েছে গুলশান, রামপুরা, রমনা, বাড্ডা ও তেজগাঁও শিল্পাঞ্চল থানা। হাতিরঝিলের রাস্তায় সড়ক দুর্ঘটনায় হতাহত কিংবা ছিনতাইয়ের ঘটনা ঘটলে সেটি কোন থানার মধ্যে তা নিয়ে প্রায়ই পুলিশের মধ্যে ঠেলাঠেলি শুরু হয়। এ ছাড়া হাতিরঝিলের নিরাপত্তা নিয়েও প্রশ্ন আছে। পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে হাতিরঝিল প্রজেক্ট এলাকাটি একটি থানার আওতায় নিতেই নতুন থানা প্রতিষ্ঠা করা হয়েছে। হাতিরঝিল প্রজেক্ট ছাড়াও বাংলামটরের একাংশ, ইস্কাটনের একাংশ, মগবাজার, পেয়ারাবাগ, দিলু রোড, মালিবাগ চৌধুরীপাড়ার একাংশ, পশ্চিম রামপুরা, উলন, নয়াটোলা, মধুবাগ, মীরবাগ, মহানগর আবাসিক এলাকা, মেরুল বাড্ডার একাংশ, ওয়াপদা রোড, ওয়্যারলেস মোড়ের একাংশ, মালিবাগ রেলক্রসিং, হাজীপাড়া, হোটেল সোনারগাঁও, পুলিশ প্লাজা এলাকার একাংশ নিয়ে গঠিত হয়েছে থানাটি। এটি পুলিশের তেজগাঁও বিভাগের মধ্যে নেওয়া হয়েছে।
এই থানায় মোট জনবল সংখ্যা ৭২ জন। ওসি হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে আবু মো. ফজলুল করিমকে। এর আগে তিনি ডিবিতে ছিলেন।
এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি