ঢাকা, বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৮ ১৪২৬

Ekushey Television Ltd.

হুমায়ূন আহমেদের জন্মদিনে নানা আয়োজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৭ ১৩ নভেম্বর ২০১৯

প্রয়াত কথাশিল্পী হুমায়ূন আহমেদের জন্মদিন আজ। গত কয়েকদিন ধরেই দিনটি উদযাপন হচ্ছে।

এ উপলক্ষে ১০ নভেম্বর লেখকের ২৯টি বইয়ের নাম নিয়ে তৈরি করা গান ‘কোথাও কেউ নেই’ প্রকাশ করা হয়েছে। গানটি লিখেছেন নীল মাহমুদ। সুর ও সঙ্গীত করেছেন শরীফ সুমন ও অদিত। এতে কণ্ঠ দিয়েছেন ইউসুফ আলী খান ও তাসনীম আনিকা।

১১ নভেম্বর প্রয়াত এ লেখকের জন্মস্থান নেত্রকোনার কেন্দুয়ার কুতুবপুরে তার প্রতিষ্ঠিত শহীদ স্মৃতি স্কুলে বর্ণাঢ্য আয়োজনে জন্মদিন পালিত হয়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখকের ছোট ভাই অধ্যাপক ড. জাফর ইকবাল ও সহধর্মিণী মেহের আফরোজ শাওন। গতকাল হুমায়ূন আহমেদের নামে সাহিত্য পুরস্কার প্রদান করে অন্যদিন পত্রিকা। আজ হুমায়ূন আহমেদের জন্মদিন উপলক্ষে তার ধানমণ্ডির বাসায় কেক কেটে দিনটি পালন করা হবে। এ

ছাড়া নুহাশ পল্লীতে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। সেখানে উপস্থিত থাকবেন হুমায়ূন আহমেদের স্বজনরা। অন্যদিকে আজ টেলিভিশন চ্যানেলগুলোতেও রয়েছে নানা আয়োজন। চ্যানেল আইতে রয়েছে দিনব্যাপী অনুষ্ঠান। বেলা ১১টা ৫ মিনিটে শুরু হবে হুমায়ূন মেলা। এতে লেখকের ঘনিষ্ঠজনরা উপস্থিত থাকবেন। দিনব্যাপী এই মেলায় হুমায়ূন আহমেদের বই, নাটকের সিডিসহ অন্যান্য অনেক কিছু পাওয়া যাবে।

সকাল ৭টা ৩০ মিনিটে রয়েছে গানের অনুষ্ঠান। রাত ৮টায় এই চ্যানেলে প্রচার হবে হুমায়ূন আহমেদ নির্মিত নাটক ‘গৃহসুখ প্রাইভেট লিমিটেড’। রাত ১০টা ১৮ মিনিটে প্রচার হবে ‘৩০০’ সেকেন্ড নামে একটি অনুষ্ঠান। এতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মেহের আফরোজ শাওন।

অন্যদিকে বাংলাভিশনে দিনব্যাপী হুমায়ূন আহমেদ কেন্দ্রিক পুরনো কিছু অনুষ্ঠান প্রচার করা হবে।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি