ঢাকা, বৃহস্পতিবার   ০৫ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২২ ১৪২৬

Ekushey Television Ltd.

হোয়াটসঅ্যাপ গ্রুপে অযথা অ্যাড হওয়া আটকাবেন যেভাবে 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২ ১৯ নভেম্বর ২০১৯

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা প্রায়ই কোনো না কোনো গ্রুপে অ্যাড হয়ে যান। যা ব্যবহারকারী নিজেও জানেন না। এর কারণ কন্ট্যাক্ট লিস্টে থাকা যে কেউ অ্যাড হতে পারেন এবং অন্য গ্রুপেও অ্যাড করে দিতে পারেন। কিছু বলতে না পারলেও অনেকের কাছে তা পছন্দ নয়। 

এদের কথা মাথায় নিয়ে হোয়াটসঅ্যাপ এমন একটি ফিচার এনেছে, যা অ্যাপলাই করলে আপনার অনিচ্ছায় যে কেউ আর গ্রুপে অ্যাড করতে পারবে না। এর জন্য আপনার হোয়াটসঅ্যাপ সেটিংসয়ে ছোট্ট একটি পরিবর্তন আনতে হবে।

প্রথমেই হোয়াটসঅ্যাপ খুলে স্ক্রিনের ডানদিকে উপরে, যে তিনটি ডট রয়েছে তাতে ক্লিক করুন। এবার ‘সেটিংস’-এ গিয়ে ‘অ্যাকাউন্ট’ অপশনে যান। তার ভেতর যে ‘প্রাইভেসি’ অপশন আছে সেখান থেকে ‘গ্রুপস’-এ গেলে তিনটি অপশন পাবেন। অপশন তিনটি হলো- এভরিওয়ান, মাই কন্ট্যাক্টস ও মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট। 

এই অপশনগুলো কিভাবে কাজ করে, তা জেনে নিন...

* এভরিওয়ানের ক্ষেত্রে যাদের কাছে আপনার নম্বর আছে (তাদের নম্বর আপনার কাছে না থকলেও চলবে), তারা আপনাকে যে কোন গ্রুপে অ্যাড করতে পারবেন।

* মাই কন্ট্যাক্টস অপশন সিলেক্ট করলে কেবল আপনার ফোনে যাদের নম্বর সেভ আছে তারাই আপনাকে কোন গ্রুপে অ্যাড করতে পারবেন।

* মাই কন্ট্যাক্ট এক্সেপ্ট অপশনটি বেছে নিলে আপনি নিজে ঠিকই করতে পারবেন, কারা আপনাকে গ্রুপে যোগ করতে পারবেন কারা পারবেন না। এই অপশন সিলেক্ট করলেই আপনার হোয়াটসঅ্যাপ কন্ট্যাক্ট খুলে যাবে। সেখানে যে যে নম্বর আপনি সিলেক্ট করবেন, তারা আপনাকে কোনো গ্রুপে অ্যাড করতে পারবেন না।

এবার আপনার পছন্দের পালা। অপশনগুলোর কাজ তো জেনে নিলেন, এখন কোন অপশন আপনার জন্য প্রযোজ্য তা নিজেই সিলেক্ট করুন।

এএইচ/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি