ঢাকা, মঙ্গলবার   ২৬ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

১০ ঘণ্টার মাথায় খুলে দেয়া হলো পাবজি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১০ ১৯ অক্টোবর ২০১৯

শিক্ষার্থীদের সহিংসতার দিকে প্রভাবিত করছে এমন আশঙ্কায় তরুণদের পছন্দের অনলাইম গেম প্লেয়ার আননোনস ব্যাটেলগ্রাউন্ডস (পাবজি) পুনরায় খুলে দেয়া হয়েছে। 

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুরের দিকে গেমটি বাংলাদেশে নিষিদ্ধের পর মাত্র ১০ ঘণ্টার মাথায় পুনরায় গেমটি খুলে দেয়া হয়। একইদিন রাত ১০টায় ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার এক ফেসবুক স্ট্যাটাসে খুলে দেয়ার বিষয়টি জানান। 

তিনি বলেন, “পাবজি ব্যবহারকারীরা যারা এটি ব্লক করায় নাখশ ছিলেন তারা জেনে খুশি হবেন যে, এটি আর ব্লক নেই।”

এর আগে শুক্রবার দুপুরের দিকে ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম বিভাগ থেকে বাংলাদেশে পাবজি বন্ধের বিষয়টি জানানো হয়। কারণ হিসেবে বলা হয়, গেমটি তরুণ-তরুণীদের সহিংসতার দিকে উদ্বুদ্ধ করে। 

আর অভিভাবকদের অভিযোগ, গেমটিতে আসক্তির কারণে শিক্ষার্থীদের পড়াশোনায় ব্যাপক ঘাটতি হচ্ছে। গেমটি তাদের বিনিদ্র করে তুলছে। ফলে তারা চাইছিলেন গেমটি নিষিদ্ধ করা হোক। 

দক্ষিণ কোরিয়ার ডেভলপার প্রতিষ্ঠান ব্লুহোল-এর তৈরি গেমটি অনলাইনে একাধিক ব্যক্তি মিলে খেলতে হয়। একটি নির্জন দ্বীপে অন্যদের হত্যা করে নিজেকে টিকে থাকতে হয় গেমটিতে। শেষ পর্যন্ত যে ব্যক্তি বা দল জীবিত থাকে, সে-ই বিজয়ী হয়। 

বাংলাদেশের তরুণ সমাজ এ গেম খেলার ফলে নেতিবাচকভাবে আসক্ত হচ্ছে, এমন সন্দেহে গত কয়েক মাস ধরে পাবজি বন্ধের আলোচনা চলছিল।

প্রসঙ্গত, গেমটির নেতিবাচক দিক পর্যালোচনা করে সম্প্রতি চীন, ইরাক, নেপাল, জর্দান ও পার্শ্ববর্তী ভারতের কয়েকটি শহরে গেমটি নিষিদ্ধ করা হয়।  


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি