ঢাকা, শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯, || আশ্বিন ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

২ জুলাই জিমেইলে যু্ক্ত হচ্ছে ডাইনামিক ফিচার

প্রকাশিত : ২২:২৭ ১৭ জুন ২০১৯

গুগলজিমেইলে কিছু ডাইনামিক ফিচার যুক্ত করার ঘোষণা দিয়েছিল গুগল। গুগলের এই ঘোষণাটি কার্যকর হতে যাচ্ছে আগামী ২ জুলাই। ঘোষণা অনুযায়ী জিমেইল ব্যবহারকারীরা তাদের কাছে আসা এবং উত্তর পাঠানো মেইলগুলোতে কিছু পরিবর্তন দেখতে পাবেন। বোল্ড টেক্সট দেখে গুগল ডাইনামিক ই-মেইল শনাক্ত করতে পারবে।

গুগল এক ব্লগপোস্টে জানিয়েছে, ডাইনামিক ই-মেইল সব জিমেইল ব্যবহারকারীর জন্য চালু হবে। অর্থাৎ জিমেইল ব্যবহারকারীরা বাই ডিফল্ট এই ডাইনামিক ই-মেইলগুলো দেখতে পাবেন।

ডাইনামিক ই-মেইলগুলোর ক্ষেত্রে ব্যবহারকারীরা সহজেই সরাসরি বার্তাটির মধ্যে থেকে পদক্ষেপ নিতে পারবেন। যেমন যেকোনও ইভেন্টে রেসপন্স করতে পারবে, যেকোনও ক্যাটালগ ব্রাউজ করতে পারবে এবং যেকোন মন্তব্যের জবাব দিতে পারবে।

উদাহরণস্বরূপ, ব্যবহারকারী যদি কোনও গুগল ডকে মন্তব্য করতে চান, সেক্ষেত্রে তার কোন ব্যক্তির কাছ থেকে মন্তব্য উল্লেখ পূর্বক পৃথক ই-মেইল বিজ্ঞপ্তি পেতে হবে না। ডাইনামিক জিমেইলে আপ-টু-ডেট থ্রেড দেখতে পাবে যেখানে তারা টেক্সটের মধ্য থেকেই উত্তর দিতে পারবে এবং যেকোনও বিষয়ের সমাধান দিতে পারবে।

তবে এজন্য ব্যবহাকারীদের কিছু নির্দেশিকা অনুসরণ করতে হবে। ডাইনামিক ইমেইল চালু করতে প্রথমে জি-মেইলে সাইন ইন করতে হবে। এরপর ওপরের ডানদিকে থাকা সেটিংস থেকে ডাইনামিক ই-মেইল চালু করা যাবে।

সূত্র: গেজেটস নাউ

আরকে//

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি