ঢাকা, বৃহস্পতিবার   ২৭ জানুয়ারি ২০২২, || মাঘ ১৩ ১৪২৮

আরও ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫৬, ৮ ডিসেম্বর ২০২১

গত একদিনে করোনায় আক্রান্ত হয়ে আরও ৬ জন মারা গেছেন। নতুন করে শনাক্ত হয়েছে ২৭৭ জন। নতুন শনাক্ত হওয়া ২৭৭ জনকে নিয়ে দেশে সরকারি হিসেবে এখন পর্যন্ত মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৮ হাজার ২৮৮ জন। এখন পর্যন্ত মোট মারা গেলেন ২৮ হাজার ১৬ জন।

বুধবার (৮ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর এই তথ্য জানিয়েছে।

অধিদফতর জানিয়েছে, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৬ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪৩ ২০৪ জন।

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২০ হাজার ৬৪৪ টি আর নমুনা পরীক্ষা হয়েছে ২০ হাজার ৫৪৯টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ১০ লাখ ৪১ হাজার ৪০৬টি। তার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৭৮ লাখ ৩৭ হাজার ৯৩৬টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৩২ লাখ তিন হাজার ৪৭০টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৩৫ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ২৯ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৮ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

অধিদফতর জানাচ্ছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ছয় জনের মধ্যে পুরুষ ৪ জন আর নারী দুজন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯২৪ জন। নারী মারা গেলেন ১০ হাজার ৯২ জন। তাদের মধ্যে বয়স বিবেচনায় ২১ থেকে ৩০ বছরের একজন, ৬১ থেকে ৭০ বছরের একজন, ৭১ থেকে ৮০ বছরের দুজন আর ৮১ থেকে ৯০ বছরের রয়েছেন দুজন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি