ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

ওআইসির মহাসচিবের সঙ্গে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারীর বৈঠক

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১৫:২৪, ১৪ ডিসেম্বর ২০২১

ওআইসির নবনিযুক্ত মহাসচিব রাষ্ট্রদূত হিসেইন ব্রাহিমের সঙ্গে বৈঠক করেছেন সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ও ওআইসির স্থায়ী প্রতিনিধি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বিপিএম (বার)।

সোমবার জেদ্দাস্থ ওআইসির সদর দপ্তরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশে আশ্রয় গ্রহণ করা রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নেয়া ও আন্তর্জাতিক অপরাধ আদালতে রোহিঙ্গাদের বিরুদ্ধে সংঘটিত মানবতাবিরোধী অপরাধে মামলা দায়েরে সহযোগিতার জন্য রাষ্ট্রদূতকে ধন্যবাদ জানান ওআইসি মহাসচিব।

বাংলাদেশের সাথে ওআইসির শিক্ষা, বাণিজ্য, কৃষি, খাদ্য নিরাপত্তা, সামাজিক কল্যাণ, নারীর অধিকার ও মানবিক বিভিন্ন বিষয়ে সহযোগিতা নিয়ে আলোচনা করেন। বাংলাদেশ ওআইসিতে স্থায়ী মিশন চালু করার বিষয়ে কাজ করছে বলে মহাসচিবকে জানান রাষ্ট্রদূত।

রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আশা প্রকাশ করেন, নবনিযুক্ত মহাসচিব হিসেইন ব্রাহিমের নেতৃত্বে আগামী দিনে ইসলামী সহযোগী সংস্থা মুসলিম বিশ্বে আরও অবদান রাখতে সক্ষম হবে। নতুন মহাসচিবকে তাঁর দায়িত্ব পালনের জন্য বাংলাদেশের পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও শুভকামনা জানান। এছাড়া সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

ওআইসি মহাসচিব হিসেন ব্রাহিম বাংলাদেশকে ওআইসির এক গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে উল্লেখ করেন।

বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও সামাজিক অগ্রগতির ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয় দিয়ে বাংলাদেশ সরকার মানবতার এক অনন্য উদাহরণ সৃষ্টি করেছে। রোহিঙ্গা শরণার্থীদের সমস্যাসহ মুসলিম উম্মাহর অন্যান্য চ্যালেঞ্জ মোকাবেলায় একসঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন তিনি।

বৈঠকে জেদ্দাস্থ বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল মোহাম্মদ নাজমুল আলম সিদ্দিকি ও বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর মোঃ হুমায়ূন কবীর উপস্থিত ছিলেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি