ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সৌদি বাংলা প্রেসক্লাবের সভাপতি আলাউদ্দিন, সম্পাদক বাহার

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৩, ৬ মার্চ ২০২২

সৌদি আরবের পঞ্চিমাঞ্চলে বসবাসরত বাংলাদেশি বিভিন্ন গণমাধ্যম কর্মীদের নিয়ে ১৬ সদস্য বিশিষ্ট সৌদিআরব বাংলা প্রেসক্লাবের কমিটি গঠন করা হয়েছে। গত ৪ মার্চ শুক্রবার লোহিত সাগর তীরের মনোরম অবকাশ কেন্দ্রে আনন্দ মুখর পরিবেশে একটি সাধারণ সভায় সকলের মতামত ও আলোচনার প্রেক্ষিতে সৌদি আরব বাংলা প্রেসক্লাবের ২০২২-২০২৩ এর কার্যকরি কমিটি গঠিত হয়।

সৌদি আরব বাংলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা ও প্রধান উপদেষ্টা রুমি সাঈদ এর উপস্থিতিতে এম ওয়াই আলাউদ্দিনকে সভাপতি এবং বাহার উদ্দিন বকুলকে সাধারণ সম্পাদক ও সৈয়দ আহমদকে সাংগঠনিক সম্পাদক করে ১৬ সদস্যদের একটি কার্যনির্বাহি কমিটি প্রকাশ করা হয়।

এছাড়াও নতুন কমিটির সিনিয়র সহ-সভাপতি হলেন, সোহেল রানা, সহ-সভাপতি সাজেদুল ইসলাম, সহ-সভাপতি মাসুদ সেলিম, সহ-সভাপতি সেলিম আহমেদ, সিনিয়র যুগ্ম সম্পাদক হানিস সরকার উজ্জ্বল, যুগ্ম সম্পাদক মোহাম্মদ ফিরোজ, যুগ্ম সম্পাদক আল মামুন শিপন, যুগ্ম সম্পাদক কামাল পারভেজ অভি, প্রচার সম্পাদক কাউছার আব্দুস সালাম, সিনিয়র নিবার্হী সদস্য মোবারক হোসেন ও সদস্য হেমায়েত।

সভা শেষে প্রেসক্লাবের নতুন দায়িত্ব প্রাপ্তরা আশাবাদ ব্যক্ত করেন প্রবাসীদের দুঃখ-কষ্টের পাশাপাশি বাংলাদেশ কমিউনিটি সৌদি আরবের পঞ্চিমাঞ্চলে মুখপাত্র হিসেবে জোরালো ভূমিকা রাখবে। যা সামনের দিনগুলোতে শুধু পঞ্চিমাঞ্চল নয় সমগ্র সৌদি আরবে প্রবাসীদের স্বার্থে কাজ করার ভূমিকা রাখবে।

কমিটি ঘোষণা পরবর্তীতে সংক্ষিপ্ত বক্তব্যে সংগঠনের প্রধান উপদেষ্টা রুমি সাঈদ বলেন, সৌদি আরবের পঞ্চিমাঞ্চলের প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সবাই ঐক্যবদ্ধভাবে যে প্রেসক্লাব গঠন করা হয়েছে। মধ্যপ্রাচ্যের এটা ইতিহাস সৃষ্টি করবে সাংবাদিকতা একটি মহান পেশা। আবেগবর্জিত ও নিরপেক্ষ দৃষ্টিতে সংবাদ পরিবেশন করাই সাংবাদিকদের মূল লক্ষ্য হওয়া উচিত। সৌদি আরব বাংলা প্রেসক্লাবের সদস্যরা সকলেই বয়সে তরুণ কিন্তু অভিজ্ঞতায় ঋদ্ধ। সৌদি আরবে বাংলাদেশি কমিউনিটিকে বিশ্বে তথা বাংলাদেশের কাছে ইতিবাচকভাবে উপস্থাপন করাই আমাদের লক্ষ্য হওয়া উচিত।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি