ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

নিউইয়র্কে সন্দ্বীপ সোসাইটি’র নির্বাচনে ফিরোজ-আলমগীর পূর্ণ প্যানেল জয়ী

কাজী ইফতেখারুল আলম তারেক

প্রকাশিত : ১৮:২৮, ৩০ অক্টোবর ২০২৩ | আপডেট: ১৮:২৯, ৩০ অক্টোবর ২০২৩

যুক্তরাষ্ট্রে চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার প্রবাসীদের সামাজিক সংগঠন সন্দ্বীপ সোসাইটি ইউএসএ’র নির্বাচনে ‘ফিরোজ-আলমগীর পূর্ণ প্যানেল’ জয়ী হয়েছে। নির্বাচনে ফিরোজ আহমেদ সভাপতি এবং মোহাম্মদ হোসেন আলমগীর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

রোববার (২৯ অক্টোবর) ব্রুকলীনের কেনসিংটনে পিএস ওয়ান সেভেনটি নাইনে কেন্দ্রে সকাল ৯টা থেকে টানা ১১ ঘন্টা ভোট গ্রহণ চলে। 

চার বছর পর পর সন্দ্বীপ সোসাইটি ইউএসএ’র নির্বাচন অনুষ্ঠিত হয়। এবার ভোটার ছিলো ৫ হাজার ২৪ জন। বৃষ্টি উপপেক্ষা করে বিপুল সংক্যক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। বাংলাদেশি বংশোদ্ভুত নিউইয়র্ক সিটি কাউন্সিলের নির্বাচিত সদস্য শাহানা হানিফ নির্বাচনে ভোটগ্রহণ পর্যবেক্ষণ করেন এবং ভোট কেন্দ্র ঘুরে দেখেন।

নির্বাচনে ‘ফিরোজ-আলমগীর প্যানেল’-এর একমাত্র প্রতিদ্বন্দ্বী ছিলেন ‘ফয়সাল-আমজাদ প্যানেল। এই দুই প্যানেল থেকে সোসাইটির কার্যকরী পরিষদের ১৯টি পদে মোট ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ভোট শেষে রাতেই নির্বাচন কমিশন ভোট কেন্দ্রে ফলাফল ঘোষণা করেন। নির্বাচন কমিশন ঘোষিত ফলাফলে দেখা যায় ‘ফিরোজ-আলমগীর প্যানেল’ একচেটিয়া ভোট পেয়ে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে।

‘ফিরোজ-আলমগীর প্যানেল’-এর বিজয়ীরা হলেন: সভাপতি-ফিরোজ আহমেদ, সাধারণ সম্পাদক- মোহাম্মদ হোসেন আলমগীর, সিনিয়র সহ সভাপতি- মনজুর কাদের সোহাগ, সহ সভাপতি- আব্দুল মান্নান, আলমগীর হোসাইন ও আব্দুস সালাম লাবু, যুগ্ম সাধারণ সম্পাদক- ইঞ্জিনিয়ার নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক- মোহাম্মদ জসিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক- আলাউদ্দিন ফারুক, কোষাধ্যক্ষ- মোহাম্মদ আনোয়ারুল ইসলাম, সহ কোষাধ্যক্ষ- মুহাম্মদ সোহেল, সমাজকল্যাণ ও বিনোদন সম্পাদক- নাজিম উদ্দিন সুজন, শিক্ষা ও সাহিত্য সম্পাদক- ফরহাদ হোসেন, ক্রীড়া ও স্বাস্থ্য সম্পাদক- নাজিম উদ্দিন, প্রশিক্ষণ ও কর্মসংস্থান সম্পাদক- মুহাম্মদ আরিফ, প্রচার সম্পাদক- ইমরুল হাসান আরফান, দপ্তর সম্পাদক- আজমীর হোসাইন, মূলধারা ও আইন বিষয়ক সম্পাদক- মোহাম্মদ আরিফুজ্জামান এবং তথ্য ও প্রযুক্তি সম্পাদক রেহান উদ্দিন সোহেল।

নির্বাচনী ফলাফল শেষে নবনির্বাচিত সভাপতি ফিরোজ আহমেদ তার সংক্ষিপ্ত বক্তব্যে তাকে এবং তার প্যালেকে বিজয়ী করার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ বিজয় আমাদের নয়, এই বিজয় সন্দ্বীপবাসীদের।

নবনির্বাচিত মোহাম্মদ হোসেন আলমগীর সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, সবাইকে নিয়েই সন্দ্বীপ সোসাইটিকে এগিয়ে নিয়ে যাওয়া হবে।

উল্লেখ্য, চার বছর পর এই অনুষ্ঠিত এই নির্বাচনকে ঘিরে গত দু' মাস ধরে নিউ ইয়র্কের ব্রুকলিনে সন্দ্বীপ কমিউনিটিতে ব্যাপক উত্তেজনা ছিল। বিগ বাজেটের এই নির্বাচনে উৎসব মুখর পরিবেশ পরিলক্ষিত হয়েছে। যুক্তরাষ্ট্রের বিভিন্ন ষ্টেট থেকে হাজার হাজার ভোটার এসে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি