ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

মালয়েশিয়া আওয়ামী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালন  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩৮, ১৩ আগস্ট ২০১৮ | আপডেট: ২৩:৪২, ১৩ আগস্ট ২০১৮

১৫ই আগষ্ট জাতীয় শোক দিবস। বাঙালির জাতীয় জীবনে সবচেয়ে হৃদয় বিদারক ও মর্মস্পর্শী দিন। ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠতম বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের এই দিনে স্বপরিবারে নৃশংসভাবে নিহত হন স্বাধীনতা বিরোধী খুনী চক্রের হাতে।     

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও ‘রক্তাক্ত ১৫ই আগস্ট জাতীয় শোক দিবস-১৮ উপলক্ষে মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির উদ্যোগে গতকাল রোববার কুয়ালালামপুরের জালান ইপু দেওয়ান মতিয়ারা কমপ্লেক্সে এক আলোচনা সভা ও দোয়া মাহ্ফিলের আয়োজন করা হয়।

আওয়ামী লীগ আহ্বায়ক এম.রেজাউল করিম রেজার সভাপতিত্বে ও কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী এবং মিনহাজ উদ্দিন মিরানের যৌথ সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. এ.এইচ.এম জিহাদুল করিম। বিশেষ অতিথি ছিলেন মালয়েশিয়ান রাজনীতিবিদ দাতো ফুয়াদ বিন তালিব ও মোহাম্মদ বিন আহাম্মদ। আগত অতিথিদের হাতে বঙ্গবন্ধুর আত্মজীবনী বইটি তুলে দেন আহবায়ক এম.রেজাউল করিম রেজা ও সদস্য সচিব ওহিদুর রহমান।

বক্তারা বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। বিএনপি-জামায়াত যতই ষড়যন্ত্র করুক না কেন, আওয়ামী লীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারণ প্রত্যেকটি মানুষের ভেতর বঙ্গবন্ধুর ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, সদস্য সচিব ওহিদুর রহমান ওহিদ, আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী, হাবিবুর রহমান হাবিব, কবি আলমগীর হোসেন, নূর মোহাম্মদ ভুঁইয়া, প্রকৌশলী রাহাদুজ্জামান, মো. মাসুদ, সোহেল বিন রানা, শ্রমিক লীগ সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, যুবলীগ নেতা ফরহাদ হোসেন, শহীদুল ইসলাম, বাবলা মজুমদার, ছাত্রলীগ সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, সহ-সভাপতি তারেকুল আলম চৌধুরী, সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক রাসেল শিকদার, যুগ্ম- সাধারণ সম্পাদক রায়হান কবির, সাংগঠনিক সম্পাদক মওদুদ মোল্লা, কাজী তৌহিদ নিজাম, আওয়ামী লীগ নেতা মোহাম্মদ হুমায়ুন কবির, জাহাঙ্গীর আলম,শওকত হোসেন তিনু, শাখাওয়াত হোসেন, হুমায়ুন কবির আমির, প্রদীপ কুমার, ইস্রাফিল, হারুন অর রশীদ মিয়াজী, মো. ফারুক, আব্দুল বাতেন প্রমুখ।

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি