ঢাকা, শনিবার   ০৬ মার্চ ২০২১, || ফাল্গুন ২২ ১৪২৭

সৌদির মক্কায় এক বাংলাদেশী করোনায় আক্রান্ত

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১০:৩০, ১৪ মার্চ ২০২০

সৌদি আরবের মক্কায় এই প্রথম এক বাংলাদেশির শরীরে করোনা ভাইরাস সনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে দেশটিতে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৬-তে। খবরটি নিশ্চিত করেছে রিয়াদ দূতাবাস।

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আজ নতুন করে আরও ২৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের প্রথমজন যিনি ফ্রান্স হতে ফেরত এসেছিলেন সৌদিতে। ২য় জনও সৌদি নাগরিক যিনি ইটালি হতে এসেছিলেন। আরও সাতজন সৌদি নাগরিক যারা পূর্বাঞ্চলে প্রথম দিকে আক্রান্তদের সঙ্গে মিশেছিলেন।
   
অপরদিকে নতুন আক্রান্তদের মধ্যে চৌদ্দজন মিশরীয় এবং সর্বশেষ জন হলেন প্রবাসী বাংলাদেশী। তাদেরকে মক্কায় এক হাসাপাতালে আইসোলেটেড করে রাখা হয়েছে। এনিয়ে সৌদিতে আক্রান্তের সংখ্যা ৮৬ তে দাঁড়ালো। আক্রান্ত বাংলাদেশীর নাম প্রকাশ করা হয়নি।

আক্রান্ত ৮৬ জনের মধ্যে ৩৮ জন পুরুষ ৪৮ জন নারী। দুই জন শিশু ছাড়া বাকীরা প্রাপ্ত বয়স্ক এবং তাদের গড় বয়স ৪৯।

আক্রান্ত ৮৬ জনের মধ্যে ৩৩ জন সৌদি এবং বাকী ৫৩ জন অন্যান্য দেশের। এর মধ্যে সবচেয়ে বেশি মিশরের, এই দেশটির রয়েছে ৪৮ জন, বাহরাইনী ২ জন, আমেরিকান ১ জন, লেবানিজ ১ জন এবং বাংলাদেশী ১ জন।

আক্রান্তদের একজন ইতোমধ্যে সুস্থ হয়ে ঘড়ে ফিরে গিয়েছেন। বাকীরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি