ঢাকা, মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১, || মাঘ ৫ ১৪২৭

আমিরাতের ভিসা প্রসেসিং কেন্দ্রে বিস্ফোরণ, হতাহত ১০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ১৩ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৯:২৪, ১৩ জানুয়ারি ২০২১

গুলশানের সংযুক্ত আরব আমিরাতের দূতাবাসের ভিসা প্রসেসিং কার্যালয়ে একটি বিস্ফোরণে অন্ততঃ একজনের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানাচ্ছেন। এতে আরও অন্ততঃ ৯ জন আহত হয়েছেন। আহতদের বেসরকারি ইউনাইটেড হাসপাতালে নেয়া হয়েছে এবং সবাই আশঙ্কামুক্ত বলেই জানা গেছে।

গুলশান এলাকার অতিরিক্ত পুলিশ কমিশনার নাজমুল হাসান ফিরোজ জানাচ্ছেন, বোমা নিষ্ক্রিয়করণ দলও সেখানে যাচ্ছে। তিনি বলছেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এসির বিস্ফোরণ থেকে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

দমকল বিভাগের কর্মকর্তা আবুল কালাম আজাদ বলছেন, ভবনটির কেন্দ্রীয় এসির মেরামত করার সময় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। তখন সেখানে থাকা একজন মেরামত কর্মী ঘটনাস্থলেই মারা গেছেন। আহত হয়েছেন আরও অন্তত ৯ জন। 

গুলশান ২ নম্বর এলাকায় এম্পোরি ফাইনান্সিয়াল সেন্টার নামে একটি বহুতল ভবনের একটি তলায় ছিল সংযুক্ত আরব আমিরাতের এই ভিসা প্রসেসিং সেন্টারটি। তবে মূল দূতাবাস বা রাষ্ট্রদূতের বাসভবন এই এলাকায় নয়।

ঢাকা মহানগর পুলিশের ডিপ্লোম্যাটিক সিকিউরিটির জ্যেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার দেবাশীষ কর্মকার জানিয়েছেন, সেখানে কাঁচ ভেঙ্গে কয়েকজন সামান্য আহত হয়েছে বলে জানা গেছে, যাদের ৯ জনকে হাসপাতালে নেয়া হয়েছে। সেখানেই তাদেরকে চিকিৎসা দেয়া হয়েছে এবং তারা সবাই আশঙ্কামুক্ত।

স্থানীয় একজন বাসিন্দা ফেসবুকে পোস্ট দিয়ে জানিয়েছেন, বিস্ফোরণের পরপর ওই এলাকায় চলাচল বন্ধ করে দেয়া হয়েছিল এবং তাদেরকে ওই এলাকা পরিহার করে চলাচল করতে পরামর্শ দেয়া হচ্ছিল। সূত্র- বিবিসি। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি