ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

রাজধানীতে বিপুল পরিমাণ আইস ও ইয়াবাসহ আটক ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭, ১৮ আগস্ট ২০২১

রাজধানীর যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর এলাকায় পৃথক অভিযান চালিয়ে নতুন মাদক আইস (ক্রিস্টাল ম্যাথ) ও ইয়াবাসহ ৯ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

বুধবার (১৮ আগস্ট) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, মঙ্গলবার গোয়েন্দা গুলশান বিভাগ মোহাম্মদপুর ও যাত্রাবাড়ী থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৭ জনকে গ্রেফতার করে। একই দিনে যাত্রাবাড়ীর শনির আখড়ায় অপর এক অভিযানে ২৫ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ ২ জনকে গ্রেফতার করেছে গোয়েন্দা মিরপুর বিভাগ।

মোহম্মদপুর থেকে মো: নাজিম উদ্দিন, মো: আব্বাস উদ্দিন, মো: নাছির উদ্দিন, শিউলি আক্তার, কোহিনুর বেগম, সনজিত দাস ও মো: হোসেন আলীকে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫০০ গ্রাম আইস, ৬৩ হাজার পিস ইয়াবা ট্যাবলেট ও ১টি প্রাইভেট কার জব্দ করা হয়। এছাড়া শনির আখড়া থেকে ইয়াবাসহ রাশিদা বেগম ও মৌসুমী আক্তারকে আটক করা হয়।

ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার হাফিজ আক্তার বলেন, উদ্ধারকৃত মাদক আইস মাদকসেবীদের কাছে ক্রিস্টাল মেথ বা ডি মেথ নামে সর্বাধিক পরিচিত। এটি অত্যন্ত ভয়াবহ উত্তেজনাকর ও গুরুতর স্বাস্থ্যঝুঁকিপূর্ণ এবং একটি ব্যয়বহুল মাদক। এটি গ্রহণে হরমোন উত্তেজনা স্বাভাবিক সময়ের চেয়ে বহুগুণ বৃদ্ধি পায়, ফলে শারীরিক ও মানসিকভাবে মারাত্মক ক্ষতির ঝুঁকি রয়েছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃতরা মাদক আইস ও ইয়াবা ট্যাবলেট কক্সবাজার থেকে ক্রয় করে চট্টগ্রাম নিয়ে আসে। এরপর মোংলা বন্দর অভিমুখী এলপিজি গ্যাস সিলিন্ডার বহন করা একটি বড় ট্রাকের মাধ্যমে চট্টগ্রাম হতে কুমিল্লায় নিয়ে আসে। পরবর্তীতে প্রাইভেটকারযোগে ঢাকায় নিয়ে আসা হয়। 

ঢাকা মহানগরের অভিজাত এলাকাগুলোতে এই মাদক বিক্রি করা হয় বলে জানান হাফিজ আক্তার।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী ও মোহাম্মদপুর থানায় পৃথক পৃথক মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি