ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নিউমার্কেট এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীরা পেলেন প্রথম ডোজ টিকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৪, ২৩ ফেব্রুয়ারি ২০২২

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনায় রাজধানীর গাউছিয়া-নিউমার্কেট এলাকার ক্ষুদ্র ব্যবসায়ী এবং কর্মচারীরা পেলেন করোনার টিকা।

নিউমার্কেট, নীলক্ষেত, গাউছিয়া, চাঁদনীচক, ইস্টার্ন মল্লিকা, গাউছুল আজম ও চন্দ্রিমা মার্কেটসহ আশপাশের মার্কেটগুলোতে কর্মরত প্রায় ৪ হাজার মানুষকে দেয়া হয় সিনোভ্যাকের প্রথম ডোজ টিকা। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে টিকা প্রদান কর্মসূচী।

রাজধানীর চাঁদনী চকের সামনে অস্থায়ী টিকা কেন্দ্রে তাৎক্ষণিক রেজিস্ট্রেশন করে ৯টি বুথে দেয়া হয় টিকা। আঠারো বছরের বেশি বয়সী দোকান মালিক ও কর্মচারীদের টিকা নিতে সহযোগিতা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৩০জন ভ্যাকসিনেটর ও ২৫জন স্বেচ্ছাসেবক।

বুধবার দুপুরে টিকাপ্রদান কর্মসূচী পরিদর্শন করেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ উদ্দিন আহমদ। এসময় টিকা প্রদানে রেড ক্রিসেন্টের সুষ্ঠু ব্যবস্থাপনার প্রশংসা করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় দেশের সকল শ্রেণি পেশার মানুষ আজ বিনামূল্যে করোনার টিকা পাচ্ছে। সামাজিক দায়িত্ববোধ থেকে সবাইকে টিকা নেয়ার আহ্বান জানান তিনি। বাংলাদেশ দোকান-মালিক সমিতির কেন্দ্রীয় সভাপতি মো. হেলাল উদ্দিন এবং মহাসচিব জহিরুল হক ভুইঞাসহ বিভিন্ন দোকান ব্যবসায়ীরা এসময় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় গেলো ১২ ফেব্রুয়ারি থেকে রাজধানীর ক্ষুদ্র ব্যবসায়ীদের করোনা টিকা দেয়া শুরু হয়। এরইমধ্যে উত্তরা, মিরপুর, সিদ্ধেশ্বরী ও যাত্রাবাড়ি জোনে প্রায় বিশ হাজার মানুষকে করোনার প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। কোকাকোলা ফাউন্ডেশনের সহযোগিতায় ও বাংলাদেশ দোকান-মালিক সমিতির উদ্যোগে টিকা প্রদান কর্মসূচী বাস্তবায়নে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। রাজধানীর দুই সিটি কর্পোরেশন ও ঢাকা সিভিল সার্জন অফিসের প্রত্যক্ষ তত্ত্বাবধানে সমগ্র ঢাকা শহরের দোকান মালিক সমিতির ব্যবসায়ী এবং কর্মচারী এই টিকার সুবিধা পাবেন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি