ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহের সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ২৬ অক্টোবর ২০২৩

বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বর্তমানে ৪২টি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ এবং ২০টি ইংরেজি মাধ্যম স্কুল ও কলেজ পরিচালিত হচ্ছে। গত ২৯ ও ৩০ অক্টোবর ২০২৩ তারিখে এসকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ এবং সেনাসদর শিক্ষা পরিদপ্তরের কর্মকর্তাগণের অংশগ্রহণে কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভা অনুষ্ঠিত হয়। 

সভায় প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান, এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি উপস্থিত ছিলেন। এছাড়াও উপস্থিত ছিলেন পরিচালক শিক্ষা পরিদপ্তর, বাংলাদেশ সেনাবাহিনী; মহাপরিচালক, সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর ও সকল শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ। সভায় বাংলাদেশ সেনাবাহিনীর সকল এরিয়ার স্টাফ অফিসার (শিক্ষা) ভিডিয়ো টেলিকনফারেন্সের মাধ্যমে সংযুক্ত ছিলেন। 

প্রধান অতিথি তাঁর বক্তৃতা শুরুতেই সর্বকালের সর্বশেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বলেন যে, সেনাবাহিনী পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে নিরাপদ, সুশৃঙ্খল ও সুপরিকল্পিত পরিবেশে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করা হয়। ফলশ্রুতিতে শিক্ষা প্রতিষ্ঠানসমূহ বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় অনুকরণীয় মাত্রা যোগ করেছে এবং সর্বক্ষেত্রে আধুনিক ও যুগোপযোগী মডেল হিসেবে স্বীকৃত হয়েছে যা অত্যন্ত গর্বের বিষয়। তিনি প্রতিটি শিক্ষার্থীকে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ করে দেশপ্রেমিক ও সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য সকল অধ্যক্ষকে নির্দেশনা প্রদান করেন।

সভায় শিক্ষা প্রতিষ্ঠানসমূহ পরিচালনার নীতি নির্ধারণী যাবতীয় বিষয় আলোচিত হয়। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃক উপস্থাপিত বিষয়সমূহ বিস্তারিত আলোচনা পূর্বক সিদ্ধান্ত গৃহীত হয়। পরিশেষে চিফ অব জেনারেল স্টাফ জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ এ বিভিন্ন ক্যাটাগরিতে জাতীয় পর্যায়ে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান ও প্রতিষ্ঠান প্রধানদের সম্মাননা স্মারক প্রদান করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি