ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

২০ টাকায় ইফতার!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৫, ৮ মে ২০২০ | আপডেট: ২১:০৪, ৮ মে ২০২০

রাইজিং স্টারের ২০ টাকার ইফতার- ছবি একুশে টিভি।

রাইজিং স্টারের ২০ টাকার ইফতার- ছবি একুশে টিভি।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় দেশব্যাপী কর্মহীন, দুঃস্থ, অসহায় মানুষের মাঝে চাল-ডালসহ ত্রাণ ও ইফতার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বিভিন্ন ব্যক্তি, সংগঠন, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসন। এবার অসহায় মানুষদের মাঝে মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণের ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে ‘রাইজিং স্টার চ্যেরিটি বাংলাদেশ’ নামের একটি স্বেচ্ছাসেবী সংস্থা।

‘২০ টাকায় উপহার,অসহায় মানুষের ইফতার’ প্রকল্পের আওতায় সংস্থাটি প্রতিদিন ১০০-১৫০ অসহায় মানুষের মাঝে স্বাস্থ্যকর ইফতার সামগ্রি প্রদান করে আসছে। ইতিমধ্যে তাদের কার্যক্রমের আওতায় ৪ মে পর্যন্ত ১ হাজার ৩০০-এর অধিক মানুষকে ইফতার সামগ্রী উপহার হিসেবে প্রদান করা হয়েছে।

এক্ষেত্রে সংস্থাটির প্রধান আবির বলেন, ‘আমরা এই প্রকল্পে মাত্র ২০ টাকার একটি বাজেট নির্ধারণ করেছি। যেখানে যে কেউই মাত্র ২০ টাকা প্রদান করে প্রতিদিন ১ জনের ইফতারের দায়িত্ব নিতে পারেন। খুব কম খরচ নির্ধারণ করলেও আমরা প্রতিদিন ইফতার আইটেমে খিচুড়ি, ডিম, বেগুনী, খেজুর ও শসা দিচ্ছি। এক্ষেত্রে সংস্থাটি অনুদানের ২০ টাকার সাথে নিজেদের ব্যক্তিগত ফান্ডও খরচ করছে।’

সংস্থাটি শুধুমাত্র ইফতার বিতরণের উদ্যোগেই থেমে থাকেনি। ইতিমধ্যেই বেশ কিছু অসহায় পরিবারকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী উপহার হিসেবে প্রেরণ করেছে রাইজিং স্টার। এই উদ্যোগের ধারাবাহিকতা ধরে রাখার অভিপ্রায় প্রকাশ করে সংস্থাটির প্রধান উপদেষ্টা রাজিয়া হক কনক বলেন, আমরা শুধু সামাজিক দায়বদ্ধতা থেকে নয়, সামাজিক কর্তব্য হিসেবে এই কাজে নেমেছি। আমরা মনে করি, তরুণ প্রাণ নব উদ্যমের কথা শোনায়, সাহসের বার্তা ছড়ায়। বর্তমান এই সময়ে আমরাই পারি মানুষের পাশে হাত বাড়িয়ে ভালোবাসার আবেশ ছড়িয়ে দিতে। তিনি বলেন, এই উদ্যোগ চলমান রাখতে তাদের সংস্থা বদ্ধপরিকর।

সংস্থাটি জানিয়েছে, শুধু ঢাকা নয়, ঢাকার বাইরে চট্টগ্রাম, রংপুরেও তাদের এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। সংস্থাটির এই কাজে যে কেউই আর্থিক সহায়তার হাত বাড়িয়ে দিতে পারেন বলে জানিয়েছেন তারা। সেক্ষেত্রে মাত্র ২০ টাকা দিয়েও যে কেউ তাদের মহৎ এই কাজে অংশীদার হতে পারেন। সংস্থাটির অফিসিয়াল ফেসবুক পেইজ এ যোগাযোগ করে বিস্তারিত জানবার সুযোগ রয়েছে। পেইজ লিংক- (https://www.facebook.com/risingstar.org/)

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি