ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

সুনামগঞ্জে চাঁদা না দেয়ায় দোকান ভাংচুর 

সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ২০:১৬, ৬ মে ২০২০

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার মুজিব বাজারে চাদাঁ না দেয়ায় এক ব্যবসায়ীর দোকানে হামলা ও ভাংচুর করেছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্থ এই ব্যবসায়ী হলেন মোঃ আব্দুল হাই। এই হামলায় ব্যাপক ভাংচুর চালিয়ে প্রায় একলাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। তিন উপজেলার ধনপুর ইউনিয়নের মুজির বাজারের মৃত আশকর আলীর ছেলে।  

গতকাল মঙ্গলবার বিকেলে এ হামলার ঘটনাটি ঘটে। খবর পেয়ে বিশ্বম্ভরপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
 
স্থানীয় সূত্রে জানা যায়,ব্যবসায়ী মোঃ আব্দুল হাই ও তার স্ত্রী আকলিমা বেগম প্রায় ৫০ বছর ধরে মুজিব বাজারে তার খরিদাসূত্রে মালিক হিসেবে এই দোকান ঘরে ব্যবসা করে আসছিলেন। বাজারের পাশে তার আরো ৩ শতক জায়গার উপরে একটি বসত বাড়িও রয়েছে। এই বাড়ির পাশে একবছর পূর্বে মুজিব বাজারের বাসিন্দা মৃত শাহেদ আলীর ছেলে মারফত আলীর নিকট হতে আব্দুল হাই খরিদ করেন। এই খরিদকৃত জায়গাতে আব্দুল হাই মাটি দিয়ে ভরাটের চেষ্টাকালে একই এলাকার মৃত শাহেদ আলীর ছেলে আবুল কাশেম (৬০),তার ছেলে মোঃ আব্দুর রউফ ও আব্দুনুরসহ ১০/১২জনের একটি গ্রুপ দেশীয় ও ধারালো অস্ত্র নিয়ে ব্যবসায়ী আব্দুল হাইয়ের দোকানঘরে এসে চাদাঁ দাবী করে। 

আব্দুল হাই চাঁদা দিতে অস্বীকার করলে তারা হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাঠসহ বেধড়ক মারপিঠ করে নারীসহ ৩জনকে গুরুতর আহত করে। এ সময় মুজিব বাজার কমিটির সদস্যরা আব্দুল হাইয়ের দোকান ঘরে হামলা ও মারপিঠের খবর পেয়ে ঘটনাস্থলে আসলে দুর্বৃত্ত হামলাকারীরা পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। 

এ রির্পোট লেখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়। এ ঘটনায় আহতরা হলেন- দোকান মালিক আব্দুল হাই, তার স্ত্রী আকলিমা বেগমসহ আরো এক নারীসহ ৩জন। 

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আরকে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি