ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

একদিনে মৃত্যু ৩, শনাক্ত ২৬১ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৩, ২ ডিসেম্বর ২০২১ | আপডেট: ১৮:৪৪, ২ ডিসেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩ জন মারা গেছেন। করোনায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৬১ জন। তাদের নিয়ে দেশে সরকারি হিসাবে করোনায় মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৭৬ হাজার ৮২৭ জন এবং মোট মারা গেলেন ২৭ হাজার ৯৮৬ জন।

বৃহস্পতিবার (২ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩১৩ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে মোট সুস্থ হয়ে উঠলেন ১৫ লাখ ৪১ হাজার ৬৬১ জন।

অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২১ হাজার ২৪৪টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৭টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৯ লাখ ২৮ হাজার ৬৫৯টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৭৭ লাখ ৯২ হাজার পাঁচটি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৩১ লাখ ৩৬ হাজার ৬৫৪টি।

গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্তের হার এক দশমিক ২৪ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৪৩ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া তিন জনের মধ্যে পুরুষ একজন এবং নারী দুই জন। এদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৯০৭ জন এবং নারী ১০ হাজার ৭৯ জন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি