ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

করোনায় দ্বিতীয় ধাপে আক্রান্ত হচ্ছে চীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ১৩ জুন ২০২০

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বেজিং’র একটি সড়ক- সাউথ চায়না মর্নিং পোস্ট

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বেজিং’র একটি সড়ক- সাউথ চায়না মর্নিং পোস্ট

প্রাণঘাতি করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর উৎপত্তি চীনে এমনটিই ধারণা করা হয়েছে। এ ভাইরাস এখন গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। আজ শনিবার নতুন করে দেশটিতে ৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এতে রাজধানী বেইজিং’র কিছু অংশকে অবরুদ্ধ বা লকডাউন করা হয়েছে। খবর সাউথ চায়না মর্নিং পোস্ট, এফপি ও আলজাজিরা’র। 

গেল বছরের ডিসেম্বরের শেষে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮৩ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব থেমে যায় মে মাসের শেষ সপ্তাহেই। বৃহস্পতিবার টানা ৫৬ দিন পর প্রথমবারের মতো নতুন রোগী শনাক্ত হয় বেইজিংয়ে। বেইজিংয়ের জিনফাদি মাংসের বাজার থেকে নতুন করে সাত জন করোনায় আক্রান্ত হয়েছেন। এতে করে ঐ বাজারটি বন্ধ করে দেওয়া হয়। নতুন আক্রান্তদের কয়েকজন সম্প্রতি বেইজিংয়ের শিনফাদি পাইকারে বাজারে গিয়েছিলেন। 

জানা যায়, দক্ষিণ বেইজিংয়ের ১১ একটি এলাকায় আবারও নতুন করে লকডাউন জারি করা হয়েছে। করোনা সংক্রমণের কারণে আগামী ১৫ জুন প্রথম থেকে তৃতীয় গ্রেডের শিক্ষার্থীদের জন্য স্কুল চালুর সিদ্ধান্ত বাতিল করেছে বেইজিং। এছাড়া, সব সিনেমা হল, বার, খেলাধুলার ইভেন্টও বন্ধ রাখা হয়েছে। 

এমএস/এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি