ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ডিএনসিসি মার্কেটের করোনা হাসপাতালে টেষ্ট কার্যক্রম শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫৫, ২১ জুলাই ২০২০

সশস্ত্র বাহিনীর সার্বিক প্রশাসনিক তত্ত্বাবধানে এবং স্বাস্থ্য অধিদপ্তরের সহায়তায় গত ২০ জুলাই হতে মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার/হাসপাতালে বিদেশগামী যাত্রীদের কোভিড-১৯ টেষ্টের কার্যক্রম শুরু হয়েছে। মোট ২০টি বুথ স্থাপনের মাধ্যমে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যেখানে বয়োজ্যেষ্ঠ নাগরিক, নারী ও বিদেশী নাগরিকদের জন্য পৃথক নমুনা সংগ্রহ বুথ নির্ধারণ করা হয়েছে।

বিদেশ যাত্রার ৭২ ঘন্টা পূর্বে নমুনা সংগ্রহ এবং ২৪ ঘন্টার মধ্যে রির্পোট প্রদান করা হবে এখানে। বিদেশগামী যাত্রীগণ নমুনা প্রদানের পরবর্তী দিন বিকাল ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তাদের রির্পোট সংগ্রহ করতে পারবেন। আসন্ন ঈদের ছুটিতেও নমুনা সংগ্রহ বুথ খোলা থাকবে। 

সংগৃহীত নমুনাসমূহ IPH (Institute of Public Health), NIPSOM (National Institute of Preventive & Social Medicine) Ges National Institute of Laboratory Medicine and Referral Center প্রতিষ্ঠানসমূহ কর্তৃক পরীক্ষা করা হবে। সরকার কর্তৃক নমুনা পরীক্ষা ফি বাবদ ৩৫৩৫/- (তিন হাজার পাঁচশত পঁয়ত্রিশ) টাকা ধার্য্য করা হয়েছে। স্থাপিত বুথসমূহে প্রতিদিন আনুমানিক ১ হাজার জন বিদেশ যাত্রীর নমুনা সংগ্রহ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সার্বিক তত্ত্বাবধানে মহাখালীস্থ ডিএনসিসি মার্কেটে প্রস্তাবিত অস্থায়ী করোনা আইসোলেশন সেন্টার/হাসপাতাল স্থাপনের কাজ চলমান রয়েছে। যা স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিক নির্দেশনা অনুযায়ী চালু করা হবে। -বিজ্ঞপ্তি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি