ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

শাকিব খানের বাসার ইট-পাথর গুঁড়িয়ে দিল ডিএনসিসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ২৪ ডিসেম্বর ২০১৯

শাকিব খানের বাসার সামনে রাখা ইট-পাথর গুঁড়িয়ে দিল ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বায়ু দুষণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত মঙ্গলবার এ অভিযান পরিচালনা করে।

এদিন সকালে ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রট মীর নাহীদ হাসানের পরিচালনায় নিকেতন এলাকার ২ নম্বর গেট সংলগ্ন ৮ নম্বর রোড থেকে এই অভিযান শুরু হয়। এই এলাকায় নির্মাণাধীন ভবনের সামনে রাখা ইট, বালু, পাথরসহ বিভিন্ন নির্মাণসামগ্রীর কারণে পরিবেশ, বায়ুদূষণ হচ্ছে- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অভিযান চালায় ডিএনসিসি।

অভিযানের একপর্যায়ে নিকেতনের একটি নির্মাণাধীন বাসার সামনে (ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বর) ইট, বালু দেখতে পায় ভ্রাম্যমাণ আদালত। সঙ্গে সঙ্গে ডিএনসিসি গাড়ি দিয়ে এসব গুঁড়িয়ে দেয়। এসময় নির্মাণাধীন ১০ তলা ভবন ঘিরে রাখা টিনের বেড়া ভেঙে যায়।

খোঁজ নিয়ে জানা গেছে, নিকেতন এলাকা ব্লক ই এর রোড ৬ এর হোল্ডিং ১ নম্বরে এই নির্মাণাধীন ১০ তলা ভবনটি চিত্রনায়ক শাকিব খানের।

ভবনটির কেয়ারটেকার মনির হোসেন বলেন, ‘একটা নির্মাণাধীন বাড়ির সামনে যদি এসব ইট, বালু না রাখা হয়, তাহলে কোথায় রাখব? এসব তো ভেতরে ঢোকানোর সুযোগ দিতে হবে। সিটি কর্পোরেশন কোনো সুযোগ না দিয়ে এগুলো গুঁড়িয়ে দিয়ে গেল।’

তিনি আরও বলেন, ‘নির্মাণাধীন এই বাড়িটির মালিক নায়ক শাকিব খানের। সিটি কর্পোরেশন যদি আমাদের সুযোগ দিত, তাহলে আমরা এসব ইট-বালু ভবনের ভেতরে নিয়ে নিতাম। কিন্তু তারা আমাদের কোনো সুযোগ দিল না।’

এর আগে গত ১৮ নভেম্বর নিকেতনে শাকিব খানের নির্মাণাধীন এই ভবনটিতে অভিযান চালায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। সেসময় নকশাবহির্ভূত ভবনের অতিরিক্ত অংশ অপসারণে রাজধানীর নিকেতন এলাকায় অভিযান পরিচালনা করে রাজউকের ভ্রাম্যমাণ আদালত। অভিযানের অংশ হিসেবে নিকেতনে নায়ক শাকিব খানের নির্মাণাধীন ১০ তলা ভবনটি নকশাবহির্ভূতভাবে নির্মাণের অভিযোগে ১০ লাখ টাকা জরিমানা করা হয়।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি