ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

করোনায় সাবেক আইন সচিবের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১১, ৬ আগস্ট ২০২০

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সাবেক সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক দুলাল আর নেই। 

বুধবার রাত ১১টা ২০ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আবু সালেহ শেখ মো. জহিরুল করোনায় আক্রান্ত ছিলেন। আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. রেজাউল করিম এ তথ্য জানিয়েছেন।

তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। শোকবার্তায় আইনমন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত ২৭ জুলাই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন আবু সালেহ শেখ মো. জহিরুল। এরপর সেখানেই তিনি চিকিৎসাধীন ছিলেন।

তার মৃত্যুতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি আবেগতাড়িত হয়ে এক ফেসবুক পোস্টে লিখেছেন, ‘আইন সচিব হলেও রাজশাহীর সকলের কাছে তিনি ছিলেন দুলাল ভাই। সম্ভবত বাংলাদেশের ইতিহাসের সবচেয়ে দীর্ঘতম সময় আইন সচিবের দায়িত্ব পালন করেছেন দক্ষতার সাথে।

মহান আল্লাহতালা রাব্বুল আলামীনের কাছে দোয়া করি তিনি যেন দুলাল ভাইকে জান্নাতুল ফিরদাউস নসীব করেন।

তার মত সাদামাটা লোভহীন মানুষ আমি জীবনে খুব কম দেখেছি। অবসরে যাবার পরেও ব্যক্তিগত ব্যবহারের জন্য একটা গাড়ী কিনতে পারেননি।

বাবার পুলিশ একাডেমিতে চাকুরীর সুবাদে প্রথমে চারঘাট পাইলট স্কুল এবং পরবর্তীতে রাজশাহী ক্যাডেট কলেজের এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন তিনি।

বিশাল এক ক্ষতি হয়ে গেলো আমাদের।’

উল্লেখ্য, আবু সালেহ শেখ মো. জহিরুল হক আইন সচিব হিসেবে ২০১৫ সালের ২ ফেব্রুয়ারি থেকে দায়িত্ব পালন শুরু করেন। এরপর ২০১৭ সালের ৭ আগস্ট অবসরে গেলে সরকার তার অবসরোত্তর ছুটি বাতিল করে দুই বছরের জন্য আইন ও বিচার বিভাগের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়। দুই বছর চুক্তিভিত্তিক দায়িত্ব পালন শেষ করে ২০১৯ সালের ৭ আগস্ট তিনি পুরোপুরি অবসরে চলে যান।

আবু সালেহ শেখ মো. জহিরুল হক ১৯৫৮ সালের ৮ আগস্ট সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি স্ত্রী, দুই মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি