ঢাকা, সোমবার   ১৭ মে ২০২১, || জ্যৈষ্ঠ ২ ১৪২৮

২৪ ঘণ্টায় করোনায় আরও ৮ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫৩, ১ মার্চ ২০২১

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও আট জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ৪১৬ জনে। এ সময়ে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫৮৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ লাখ ৪৬ হাজার ৮০১ জনে।

আজ সোমবার (০১ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, নতুন করে সুস্থ হয়েছেন ৮৭৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৯৭ হাজার ৭৯৭ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৭৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্য থেকে ১৩ হাজার ৫৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আট জনের মধ্যে পুরুষ চার জন এবং নারী চার জন। এর মধ্যে সবাই হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত মোট মারা যাওয়া আট হাজার ৪১৬ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ৩৬৩ জন, বাকি দুই হাজার ৫৩ জন নারী।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া আট জনের মধ্যে ৬০ বছরের বেশি রয়েছেন তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে তিন জন। বাকি দুই জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের চার জন ঢাকা বিভাগের। আর বাকি চার জন চট্টগ্রাম বিভাগের। এ সময়ে অবশিষ্ট ছয় বিভাগে কেউ করোনায় মারা যায়নি।  

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর কথা জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
এসএ/
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি