ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

করোনায় গেল আরও ১৪ হাজার প্রাণ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৫, ২৭ মার্চ ২০২১

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে আরও ১৪ হাজার ৩৮৮ জনের মৃত্যু হয়েছে। এসময়ে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন আরও ৭ লাখ ৭২ হাজার ৩৮০ জন। 

আজ শনিবার (২৭ মার্চ) বিকেল পর্যন্ত করোনা আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী এ নিয়ে গোটা বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২ কোটি ৬৮ লাখ ৩৫ হাজার ৯৩৮ জনে। এর মধ্যে মারা গেছেন ২৭ লাখ ৮১ হাজার ৯৩৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ কোটি ২২ লাখ ৫৯ হাজার ২৯৫ জন। 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৮ লাখ ৫৩ হাজার ৩২ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৬১ হাজার ১৪২ জনের।

আক্রান্তে ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ১ কোটি ২৪ লাখ ৭ হাজার ৩২৩ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭ হাজার ৩৬২ জন।

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় এক কোটি ১৯ লাখ ৮ হাজার ৩৭৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৬১ হাজার ২৭৫ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৪৫ লাখ ১০ হাজার ৭৪৪ জন। এর মধ্যে মারা গেছেন ৯৭ হাজার ৪০৪ জন।

আক্রান্তের দিক থেকে পঞ্চম স্থানে রয়েছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৪৪ লাখ ৬৫ হাজার ৯৫৬ জন। এর মধ্যে মারা গেছেন ৯৪ হাজার ২৭৫ জন।

এদিকে আক্রান্তের তালিকায় যুক্তরাজ্য ষষ্ঠ, ইতালি সপ্তম, স্পেন অষ্টম, তুরস্ক নবম এবং জার্মানি দশম স্থানে আছে। এ ছাড়া বাংলাদেশের অবস্থান ৩৪তম।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি