ঢাকা, বৃহস্পতিবার   ০৫ আগস্ট ২০২১, || শ্রাবণ ২০ ১৪২৮

ভারতে করোনায় মৃত্যু আরও ৪,৩৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১১, ১৮ মে ২০২১

কয়েক সপ্তাহ পর ভারতে টানা দুইদিন দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ৩ লাখের নীচে থাকল। গত ২১ এপ্রিল শেষবার দেশটিতে নতুন আক্রান্তের সংখ্যা ছিল ৩ লাক্ষের কম। তারপর থেকে বাড়তে বাড়তে ৪ লাখ পেরিয়েছিল দৈনিক সংক্রমিতের সংখ্যা। গত এক সপ্তাহ ধরে কমে তা নামল ৩ লাখের নীচে। আক্রান্ত কমলেও কমেনি দৈনিক মৃত্যু। গত ২৪ ঘণ্টায়ও ভারতে মৃত্যু রয়েছে ৪ হাজারের উপরেই।

আজ মঙ্গলবার দেয়া ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছে ২ লাখ ৬৩ হাজার ৪৫ জন। যা নিয়ে ভারতে মোট আক্রান্ত বেড়ে দাঁড়ালো- ২ কোটি ৫২ লাখ ২৭ হাজার ৯৭০ জনে। আর ওই সময়ে দেশটিতে মৃত্যু হয়েছে আরও ৪ হাজার ৩৪০ জনের। যা নিয়ে করোনায় মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৭৮ হাজার ৭৫১ জনে।

ভারতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়া চরম পর্যায়ে পৌঁছাতেই লকডাউন এবং বিধিনিষেধ আরোপের পথে হাঁটতে থাকে দেশিটির অধিকাংশ রাজ্য। তারপর থেকেই কিছুটা হলেও নিয়ন্ত্রণে আসতে শুরু করে দৈনিক সংক্রমণ।

সংক্রমণ কম হওয়ার জেরে দেশে সক্রিয় রোগীর সংখ্যাও কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় সক্রিয় রোগী কমেছে দেড় লাখেরও বেশি। যার ফলে মোট সক্রিয় রোগীর সংখ্যাও কমে ৩৩ লাখে নেমেছে। এই পরিস্থিতিতেই ভারতে চলছে টিকাকরণ কর্মসূচি। 

দেশটির কেন্দ্রের দেয়া তথ্যই বলছে, টিকাকরণ চললেও তা হচ্ছে অনেকটাই স্লথ গতিতে। গত ২৪ ঘণ্টায় টিকা পেয়েছেন মাত্র ৭ লাখ ৬ হাজার ২৯৬ জন। এখনও পর্যন্ত দেশে মোট টিকা দেওয়া হয়েছে ১৮ কোটিরও বেশি। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি