ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

একদিনে রেকর্ড ২৩১ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৮, ১৯ জুলাই ২০২১ | আপডেট: ১৮:০৯, ১৯ জুলাই ২০২১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২৩১ জন মারা গেছেন। যা এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে ১১ জুলাই সর্বোচ্চ ২৩০ জন মারা গিয়েছিলেন।

সোমবার (১৯ জুলাই) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাভাইরাস সম্পর্কিত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় করোনাতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মারা গেলেন ১৮ হাজার ১২৫ জন। মৃত্যুর এই নতুন রেকর্ডের দিনে করোনাতে শনাক্ত হয়েছেন ১৩ হাজার ৩২১ জন। তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত সরকারি হিসেবে শনাক্ত হলেন ১১ লাখ ১৭ হাজার ৩১০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন নয় হাজার ৩৩৫ জন। তাদের নিয়ে দেশে করোনা থেকে সুস্থ হলেন নয় লাখ ৪১ হাজার ৩৪৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার ২৯ দশমিক ৫৯ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৫ দশমিক ৩০ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৪ দশমিক ২৫ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৬২ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৪৬ হাজার ৪৫১টি আর নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ হাজার ১২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৭৩ লাখ ৩৯৯টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৫৩ লাখ ৬০ হাজার ৩১২টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ১৯ লাখ ৪০ হাজার ৮৭টি।

গত একদিনে করোনাতে মারা যাওয়া ২৩১ জনের মধ্যে পুরুষ ১৩৬ জন আর নারী ৯৫ জন। তাদের নিয়ে দেশে করোনাতে এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১২ হাজার ৫৫০ জন আর নারী মারা গেলেন পাঁচ হাজার ৫৭৫ জন।

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি