ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দেশে করোনা আক্রান্তের হার কমেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৯, ১ সেপ্টেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ হাজার ৬২ জন। যা গত আড়াই মাসের মধ্যে সর্বনিম্ন হার। এর আগে গত ১৪ জুন ৩ হাজার ৫০ জন শনাক্ত হয়েছিল। সরকারি হিসাবে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হলেন ১৫ লাখ ৩ হাজার ৬৮০ জন।

বুধবার (১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ৭৯ জন মারা গেছেন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মারা গেলেন ২৬ হাজার ২৭৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন পাঁচ হাজার ৯৯৯ জন। এদের নিয়ে দেশে এখন পর্যন্ত সুস্থ হলেন ১৪ লাখ ৩১ হাজার ৯৮৪ জন।

আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা রোগী শনাক্তের হার ১০ দশমিক ১১ শতাংশ। আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ২৩ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৭৫ শতাংশ।

অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ২৯ হাজার ৬১৩টি এবং পরীক্ষা করা হয়েছে ৩০ হাজার ২৯৪টি। দেশে মোট ৮৯ লাখ ৫৮ হাজার ৬৩৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৬৬ লাখ ৩৬ হাজার ৭৯৪টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ২৩ লাখ ২১ হাজার ৮৪৫টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৯ জনের মধ্যে পুরুষ ৪৩ জন আর নারী ৩৬ জন। দেশে করোনায় এখন পর্যন্ত পুরুষ মারা গেলেন ১৭ হাজার ৩০ জন এবং নারী ৯ হাজার ২৪৪ জন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি