ঢাকা, সোমবার   ১৩ মে ২০২৪

২৪ ঘণ্টায় প্রাণহানি সাড়ে ১১ হাজার, শনাক্ত ২৪ লাখ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৭, ১০ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ০৮:৪৮, ১০ ফেব্রুয়ারি ২০২২

করোনাভাইরাসের নতুন নতুন ধরণের মধ্যে ব্যাপকহারে টিকা কার্যক্রম চললেও বেড়েই চলেছে সংক্রমণ ও মৃত্যুর মিছিল। যে মিছিলে গত ২৪ ঘণ্টায় শামিল হয়েছেন আরও সাড়ে ১১ হাজার মানুষ। যার মধ্যে সর্বোচ্চ ২,৭৮৫ জনের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। এ সময়ে বিশ্বে শনাক্ত হয়েছে আরও ২৪ লাখ ১৬ হাজার ২৩৬ জন।

করোনায় আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত করোনা রোগীর মোট সংখ্যা ৪০ কোটি ৩৪ লাখ ৪৫ হাজার ৫০৬ এবং মৃত্যু ছাড়িয়েছে ৫৭ লাখ ৯৪ হাজার ৮০৭। 

প্রাণঘাতি ভাইরাসটির কবল থেকে এ পর্যন্ত ৩২ কোটি ৩১ লাখ ২৫ হাজার ৩৪৫ জন সুস্থ হলেও সক্রিয় রোগীর সংখ্যা এখনও ৭ কোটি ৪৫ লাখ ২৫ হাজার ৪৪৪ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ লাখ ২৭ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু হয়েছে ২ হাজার ৭৮৫ জনের। যা নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৭ কোটি ৮৮ লাখ ২৪ হাজার ৩৯৩ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ৯ লাখ ৩৫ হাজার ৯২২ জনের।

এর পরের স্থানেই থাকা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বাড়লেও কয়েকদিনে তা কমে এসেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় প্রাণহানি ঘটেছে ১ হাজার ২৪১ জনের। এ সময়ে শনাক্ত হয়েছে আরও ৬৫ হাজার ১৪৬ জন। যা নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ২৪ লাখ ৭৬ হাজার ১২২ জনে। আর মৃত্যু হয়েছে ৫ লাখ ৬ হাজার ৫৪৯ জনের। ৪ কোটি ১১ লাখ ৭০ হাজার ৬৩ জন সুস্থ হলেও এখনও চিকিৎসাধীন ৭ লাখ ৯৯ হাজার ৫১০ জন।

তালিকার তৃতীয়স্থানে থাকা ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশ ব্রাজিলেও গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে সহস্রাধিক, ১ হাজার ২৪১ জনের এবং শনাক্ত হয়েছে ১ লাখ ৮৩ হাজার ৫৩৩ জন। যা নিয়ে দেশটিতে এখন মোট মৃতের সংখ্যা ৬ লাখ ৩৫ হাজার ১৮৯। আর মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৬৯ লাখ ৬০ হাজার ১৫৩। চিকিৎসাধীন ৩০ লাখ ২১ হাজার ৭৭২ জন। 

তালিকায় এরপরেই থাকা ফ্রান্স, যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ইতালি ও জার্মানিতে সংক্রমণ সংখ্যা কোটির উপরে গেলেও তুরস্ক বাদে অপর দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। সংক্রমণে ১৬ নম্বরে থাকা মেক্সিকোতে মৃত্যু ছাড়িয়েছে ৩ লাখ ৯ হাজার ৮৮৪। 

অন্যদিকে, ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ সংক্রমণ নিয়ে ৪০ নম্বরে থাকা বাংলাদেশে মৃত্যু ছাড়িয়েছে ২৮ হাজার ৭শ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৩৩ জনের।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি