ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শনাক্ত ২ শতাংশের নিচে, মৃত্যু ১

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ৯ মার্চ ২০২২

দেশে করোনাভাইরাস সংক্রমণের নিম্নমুখী ধারা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় কোভিডে নতুন শনাক্ত হয়েছে ৩২৩ জন। মারা গেছেন একজন।

বুধবার (৯ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়।  

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক ৯৭ শতাংশ, অর্থাৎ দুই শতাংশের নিচে। গতকাল (৮ মার্চ) অধিদফতর ৪৪৬ জন নতুন রোগী, সাতজনের মৃত্যু এবং শনাক্তের হার ২ দশমিক ২৩ শতাংশ বলে জানিয়েছিল।

অধিদফতর জানায়, নতুন শনাক্ত হওয়া ৩২৩ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনাতে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৪৮ হাজার ৪৭১ জন আর মারা যাওয়া একজনকে নিয়ে দেশে এখন পর্যন্ত কোভিডে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ৯৭ জন।

বলা হয়, করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন দুই হাজার ৮২৪ জন। তাদের নিয়ে দেশে কোভিডে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৫২ হাজার ৭৭০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ১৬ হাজার ২২৫টি আর নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ৩৭০টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৫ লাখ ৮৩ হাজার ২৮৪টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৯০ লাখ ৪৩ হাজার ৯৯৫টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৫ লাক ৩৯ হাজার ২৮৯টি।

গত ২৪ ঘণ্টায় করোনাতে রোগী শনাক্তের হার এক দশমিক ৯৭ শতাংশ আর এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৩৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৯ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি