ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

আজও মৃত্যুহীন দেশ, বেড়েছে শনাক্তের হার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩৩, ২৫ মার্চ ২০২২ | আপডেট: ১৭:৩৮, ২৫ মার্চ ২০২২

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে কারো মৃত্যু হয়নি। ফলে দেশে এই ভাইরাসে মৃতের সংখ্যা ২৯ হাজার ১১৮ জনেই রয়েছে।

গতকালও কেউ মারা যাননি। ফলে আবারও টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যুহীন থাকলো দেশ। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন রোগী ও শনাক্তের হার।

স্বাস্থ্য অধিদফতর জানাচ্ছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত হয়েছেন ১০২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ।

গতকাল (২৪ মার্চ) অধিদফতর জানিয়েছিল, আগের ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি, শনাক্ত হয়েছেন ৯২ জন। আর শনাক্তের হার ছিল ০ দশমিক ৭৬ শতাংশ।

এর আগে ১৫ থেকে ১৭ মার্চ টানা তিন দিন করোনায় কারও মৃত্যু হয়নি। তবে তারপর দিন (১৮ মার্চ) দুই জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

অধিদফতর জানায়, নতুন শনাক্ত হওয়া ১০২ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ১৭৪ জন এবং এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১১৮ জন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৬৮ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৭৬ হাজার ১৪৮ জন।

গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৯ হাজার ৮৩২টি আর পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৯৩২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৭২ হাজার ৬৪৭টি। এরমধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯১ লাখ ৪৪ হাজার ২১১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৬ লাখ ২৮ হাজার ৪৩৬টি।

দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি