ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ভারতে ফের বাড়ছে কোভিডে মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৭, ২৫ মার্চ ২০২২

ভারতে করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ কমলেও, ফের বাড়ল দৈনিক মৃত্যু। দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৮৫ জন। মৃত্যু হয়েছে ৮৩ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৬৭।

এখনও পর্যন্ত ভারতে কোভিডে মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৬ হাজার ৭৫৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ১৬ হাজার ৩৭২। অন্যদিকে, ৩১ মার্চ থেকে সব রকমের করোনাবিধি তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। তার মানে এই নয় যে সমস্ত কিছুতে ছাড় মিলছে। এখনও বজায় থাকছে একাধিক নিয়মকানুন।

বিশেষজ্ঞদের আশঙ্কা, চলতি বছর জুনের মাঝামাঝি সময়ে ভারতে হানা দিতে পারে করোনার চতুর্থ ঢেউ। এরই মধ্যে চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রণালয়ের আরও একটি বার্তা। যেখানে স্বাস্থ্যমন্ত্রণালয়ের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়াল স্পষ্ট জানিয়েছেন, ‘ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।’ 

দিল্লিতে একটা অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রণালয়ের জয়েন্ট সেক্রেটারি বলেন, ‘ভারতের থেকে ওমিক্রনের ভীতি এখনও কাটেনি। তবে গোটা বিশ্বের চেয়ে ২৩ গুণ বেশি সাফল্যের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি সামলেছে। মূল্যবান জীবনে বাঁচিয়েছে।’

করোনার শেষ তো হয়ইনি, বরং একাধিক দেশে বেড়ে চলেছে ওমিক্রন দাপট৷ মার্কিন যুক্তরাষ্ট্রে ওমিক্রনের বিএ.২ প্রজাতি ক্রমেই বাড়ছে। তবে শুধু মার্কিন মুলুক নয়, ইউরোপেও বাড়ছে ওমিক্রন। পশ্চিম ইউরোপেও ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই ভাইরাস উপ প্রজাতিকে ইতিমধ্যেই সংক্রমক বলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি