ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৭ ১৪২৮

ইতালিতে করোনায় প্রথম বাংলাদেশির মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৬, ২১ মার্চ ২০২০ | আপডেট: ১০:৫০, ২১ মার্চ ২০২০

আক্রান্ত ও প্রাণহানির দিক থেকে সবচেয়ে ভয়াবহ অবস্থায় ইউরোপের দেশ ইতালি। প্রাণঘাতী করোনা ভাইরাসে দেশটিতে গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে এক বাংলাদেশীও রয়েছে। ইতালিতে এই প্রথম কোন বাংলাদেশীর মৃত্যু হলো করোনা আক্রান্ত হয়ে।

জানা যায়, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে যে বাংলাদেশির মৃত্যু হয়েছে, তার বয়স ছিল ৫৫ বছর। দেশটির উত্তরাঞ্চল লম্বারডিতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার স্থানীয় সময় আনুমানিক রাত ৮টায় তিনি মারা যান। তিনি ইতালির মিলান শহরে বসবাস করতেন। 

তার দেশের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানায়। গোলাম মাওলা (৫৫) নামে ওই বাংলাদেশি  স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে নিয়ে ইতালির মিলান শহরে বসবাস করছিলেন।

প্রবাসী ওই বাংলাদেশি অনেক দিন ধরে সর্দি-কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। পরীক্ষার পর তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে মিলানোর নিগোয়ারদা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

এদিকে ইতালিতে প্রাণঘাতী করোনা ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩২ জনে। এর আগে গত বৃহস্পতিবারই করোনায় মৃতের সংখ্যা চীনকে ছাড়িয়ে যায় দেশটি। এছাড়া এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১৪ শতাংশ বেড়েছে। এখন দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৭ হাজার ছাড়িয়েছে।

এএইচ/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি