ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

সারাবিশ্বে ২৫ লাখ ছাড়াল করোনায় আক্রান্তের সংখ্যা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:১২, ২২ এপ্রিল ২০২০ | আপডেট: ০৮:১৩, ২২ এপ্রিল ২০২০

সারাবিশ্বে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা ২৫ লাখ ২৯ হাজার ৯৪ জন। মারা গেছেন ১ লাখ ৭৪ হাজার ৫৭৩ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন সাড়ে ৬ লাখ ৬৭ হাজার ৬০৯ জন।

মঙ্গলবার সন্ধ্যায় আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যানে এ তথ্য জানা গেছে।

বৈশ্বিক এ মহামারীর থাবা লেগেছে বাংলাদেশেও। আইইডিসিআরের তথ্যানুযায়ী, এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্তের সংখ্যা ৩ হাজার ৩৮২ জন। আর এতে সংক্রমিত হয়ে এ পর্যন্ত ১১০ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৭ জন।

এদিকে করোনাভাইরাসের একটি ভ্যাকসিন আগামী বৃহস্পতিবার মানবদেহে প্রয়োগ করা হবে বলে জানিয়েছেন ব্রিটেনের স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক।

মঙ্গলবার লন্ডনে তিনি এ তথ্য জানান। 

ব্রিটিশ এই স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসের এই ভ্যাকসিন তৈরির প্রচেষ্টায় অক্সফোর্ড বিজ্ঞানীদের সব ধরনের সহায়তা করেছে ব্রিটেন সরকার। ভ্যাকসিন তৈরির এই প্রকল্প বাস্তবায়নে সহায়তার জন্য ব্রিটিশ সরকার বিজ্ঞানীদেরকে অতিরিক্ত ২০ মিলিয়ন পাউন্ড দেবে।

বৃহস্পতিবার সিএইচএডিওএক্স১ এনকোভ-১৯ নামের এই ভ্যাকসিনটি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় এবং ইমপেরিয়াল কলেজ লন্ডনের যৌথপ্রচেষ্টায় মানবদেহে প্রয়োগ করা হবে। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ব্রিটিশ বিজ্ঞানীদের তৈরি এটিই প্রথম ভ্যাকসিন; যা মানবদেহে পরীক্ষামূলক প্রয়োগ করা হচ্ছে।

এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি