ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

ওআইসি পররাষ্ট্রমন্ত্রীদের অনলাইন বৈঠক আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩২, ২২ এপ্রিল ২০২০

করোনা ভাইরাস সংক্রমণজনিত বৈশ্বিক মহামারি পরিস্থিতিতে করণীয় ঠিক করতে ইসলামী দেশগুলোর সহযোগিতা সংস্থার (ওআইসি) নির্বাহী কমিটি আজ বুধবার বিশেষ অনলাইন বৈঠকে মিলিত হচ্ছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত সোমবার ওআইসি মহাসচিবের দপ্তর থেকে এ-সংক্রান্ত প্রথম বিজ্ঞপ্তি প্রচার করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাস মহামারি শুরুর পর থেকে সদস্য দেশগুলোর মধ্যে গৃহীত পদক্ষেপের অংশ হিসেবে এ বৈঠক হচ্ছে। বাংলাদেশসহ ওআইসির ছয় নির্বাহী সদস্য দেশের পররাষ্ট্রমন্ত্রীরা বুধবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেবেন। সভায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। ওআইসি মহাসচিবও বৈঠকে অংশ নেবেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সদস্য দেশগুলোর স্বাস্থ্য খাতে প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণের প্রভাব, নিরাপত্তা এবং অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখার বিষয় বৈঠকে পর্যালোচনা হবে।

উল্লেখ্য, ৫৭টি মুসলিম দেশের এই আন্তর্জাতিক সংগঠনের বর্তমান নির্বাহী কমিটিতে বাংলাদেশের সঙ্গে রয়েছে সৌদি আরব, তুরস্ক, গাম্বিয়া, সংযুক্ত আরব আমিরাত ও নাইজার। সৌদি আরব বর্তমান নির্বাহী কমিটির সভাপতি।
এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি